Breakingরাজ্যশিক্ষা

২০১৬ সালের সমস্ত নিয়োগ অবৈধ! জানিয়ে দিল কলকাতা হাইকোর্ট।

ভোটের মধ্যেই নিয়োগ দুর্নীতি নিয়ে বড় ধাক্কা রাজ্যের। স্কুলে অবৈধ নিয়গ। ২০১৬ সালের সমস্ত নিয়োগ অবৈধ। জানিয়ে দিয়েছে কলকাতা হাইকোর্ট। মেয়াদ উত্তীর্ণদের চার সপ্তাহের মধ্যে সমস্ত বেতন ফেরত দিতে হবে।

নবম দশম একাদশ দ্বাদশের শিক্ষক নিয়োগ নিয়ে দুর্নীতিতে একের পর এক ঐতিহাসিক রায় দিয়েছে কলকাতা হাইকোর্ট। সমস্ত নিয়োগ দুর্নীতি তদন্ত করবে সিবিআই নির্দেশ কলকাতা হাইকোর্টের। আদালতের পর্যবেক্ষণ একটা পঁচা আপেল সমস্ত ফলকে নষ্ট করে দেয়। এর আগে নিয়োগ দুর্নীতি মামলার শুনানিতে বিচারপতি দেবাংশু বসাক বলেছিলেন দুর্নীতি প্রমাণিত হলে বাতিল করা হতে পারে সমস্ত নিয়োগ প্যানেল। এসএসসি দুর্নীতি মামলার প্রাথমিক পর্যবেক্ষণে বিচারপতি দেবাংশু বসাক বলেছিলেন, পেছনের দরজা দিয়ে চাকরি পেলে কি করা উচিত? পদ ধরাতে হবে বলে অযোগ্যদের নিয়োগ কেন সবটা অবৈধ হলে পরিণতি যা হওয়ার তাই হবে।

এদিন হাইকোর্টের তরফের সমস্ত নিয়োগ দুর্নীতির তদন্ত করবে সিবিআই এই নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। যাকে প্রয়োজন তাকেই হেফাজতে নিয়ে তদন্ত করতে পারবে সিবিআই। অতিরিক্ত শূন্য পদ যারা তৈরি করেছিল তাদের হেফাজতে নিতে পারবে সিবিআই।

এর আগে হাইকোর্টের স্কুল সার্ভিস কমিশনের বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন বিতর্কিত চাকরি প্রাপকদের আইনজীবী জয়ন্ত মিত্র। তিনি বলেছিলেন স্কুল সার্ভিস কমিশনের তরফ থেকে আদালতের সামনে সব কথা বলা হচ্ছে না। এরপরেই বিচারপতি দেবাংশু বসাক ও বিচারপতি মোহাম্মদ সাব্বার রশিদির ডিভিশন বেঞ্চ বলে, কমিশন কে বিশ্বাস করতে না পারলে তো গোটা নিয়োগ বাতিল করা উচিত। আর সেই মতো ২০১৬ সালের সমস্ত প্যানেল বাতিল করা হলো

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *