রাজ্যশিক্ষা

মেডিকেল কলেজ থেকে এসএসকেএম সর্বোএই একি চিত্র!তুলছে টাকা কারা?

এবার ছদ্মবেশে গিয়ে এ কি দেখল পুলিশ। অসুস্থ শরীর সুস্থ করতে কিংবা বিশেষত দরিদ্র শ্রেণীর মানুষের প্রধান ঠিকানা সরকারি হাসপাতাল। সেখানে উন্নত চিকিৎসার জন্য স্থানান্তরিত করা হয় কলকাতার নানান হাসপাতালে। কলকাতার যে হাসপাতাল গুলি একাধিক রোগী মুক্তির কেন্দ্র হয়ে উঠেছে সেখানেই চলছে দালাল চক্র। রীতিমতো অর্থের বিনিময়ে সক্রিয় হয়েছে এই দালাল চক্র।

যারা দূরদূরান্ত থেকে আসা রোগীদেরকে ভিখারি বানিয়ে ছাড়ছেন। এই দালাল চক্রের বিরুদ্ধে অনেক দিন ধরেই অভিযোগ পেয়ে অভিযানে নেমেছে কলকাতা লালবাজারের গোয়েন্দা দমন শাখা। গোয়েন্দা কেমন শাখার আধিকারিকরা সাদা পোশাকে অভিযান চালায় শহরের দুই বড় হাসপাতালে।

কলকাতা মেডিকেল কলেজ এবং এসএসকেএম হাসপাতালে চলে এই অভিযান। সরকারি হাসপাতাল গুলিতে এভাবে ব্যাঙের ছাতার মতন অনেক দালাল চক্র গজিয়ে উঠেছে বলে আগেই খবর এসেছিল সেই মতো অভিযান চালায় গোয়েন্দা দমন শাখা। অভিযান চালিয়ে মেডিকেল কলেজ থেকে দুজন অ্যাম্বুলেন্স চালককে গ্রেপ্তার করা হয়।

জানা গিয়েছে এই দুই অ্যাম্বুলেন্স চালক রোগীদের পরিজনের সঙ্গে দেখা করিয়ে দেওয়ার নাম করে টাকা নিতো আবার রোগী ভর্তি নাম করেও মোটা টাকা নিয়েছিল। এই দুজনকে হাতেনাতে গ্রেপ্তার করে পুলিশ। এসএসকেএম হাসপাতাল থেকেও তিনজনকে গ্রেপ্তার করা হয়। হাসপাতালের ভিতরে এবং বাইরে দুই দিকেই সক্রিয় রয়েছে দালাল চক্র। স্বাস্থ্য ব্যবস্থাকে স্বচ্ছ করার জন্যই এই অভিযান চলবে বলে জানা গিয়েছে পুলিশ সূত্রে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *