দক্ষিণ দিনাজপুর

বালুরঘাটে শোচনীয় পরাজয় তৃণমূলের। বন্ধ জল ও পথবাতি।

বালুরঘাটের গঙ্গারামপুর তৃণমূল প্রার্থী তথা রাজ্যের মন্ত্রী বিপ্লব মিত্রের গড় হিসেবেই পরিচিত। সেখানেই লিড দিতে পারেনি তৃণমূল। তাই গঙ্গারামপুর পুরসভার ১৮ টি ওয়ার্ডে পড়েছে শাসকের কোপ। পৌরসভার ১৮টি ওয়ার্ডে পথ বাতির আলো আর জ্বলছে না। বন্ধ করে দেওয়া হয়েছে জল সরবরাহ। গঙ্গারামপুর পৌরসভার সব ওয়ার্ডে লিড পেয়েছেন বিজেপির জয়ী প্রার্থী সুকান্ত মজুমদার। এমনকি নিজের বুথেও হেরে গিয়েছেন বিপ্লব মিত্র। সারা বছর সাধারণ মানুষের পাশে থাকার কর্মযজ্ঞ নিয়ে ব্রতি হয়ে থাকে তৃণমূল কংগ্রেস পরিচালিত গঙ্গারামপুর পৌরসভা।

এমনকি রাজ্যের ক্রেতা সুরক্ষা দপ্তরের মন্ত্রী বিপ্লব মিত্রকেও বারবার সামনের শাড়িতে থেকে মানুষের কাজ করতে দেখা গিয়েছে। সেই গঙ্গারামপুর পৌরসভা এলাকায় বেশিরভাগ ওয়ার্ডে পতবাতি এবং পানীয় জল বন্ধ। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ কোনরকম যান্ত্রিক ত্রুটি থাকলে একটি কিংবা দুটি ওয়ার্ডে বন্ধ থাকবে পরিষেবা। কিন্তু প্রতিটি ওয়ার্ডেই বন্ধ রয়েছে এই জরুরী পরিষেবা। তার ফলে ব্যাপক সমস্যায় পড়তে হয়েছে সাধারণ মানুষকে। বিজেপির অভিযোগ, ভোটে হেরে সাধারণ মানুষের পরিষেবা থেকে বঞ্চিত করছে তৃণমূল ।

এই নিয়ে সরব হয়েছে দক্ষিণ দিনাজপুর জেলা বিজেপি। তারা জেলা প্রশাসনের দারস্থ হবেন বলেও হুঁশিয়ারি দিয়েছে। যদিও তৃণমূলের তরফ থেকে এই অভিযোগ অস্বীকার করা হয়েছে। গত শুক্রবার ও শনিবার রাত থেকে এই গঙ্গারামপুর পৌরসভার ১৮টি ওয়ার্ডের বেশিরভাগ জায়গায় বন্ধ রয়েছে পথবাতি। বেশিরভাগ ওয়ার্ডে ইচ্ছাকৃতভাবে জলপরিসেবা বন্ধ রাখা হয়েছে বলে অভিযোগ। এই ঘটনায় সোশ্যাল মিডিয়াতে সরব হয়েছে বিজেপি। অবিলম্বে মানুষকে আবার সুষ্ঠু পরিষেবা না দিলে রবিবার ৫১২ নম্বর জাতীয় সড়ক অবরোধ করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছে গেরুয়া শিবির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *