Breakingদেশশীর্ষ খবর

দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট!উধাও রাইসির কপ্টার!

দুর্ঘটনায় পড়ল ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির হেলিকপ্টার। রবিবার ইরানের রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেল জানিয়েছে, এদিন তিনটি হেলিকপ্টারের একটি কনভয় নিয়ে যাচ্ছিলেন ইরানি প্রেসিডেন্ট। ইরানের প্রতিবেশি দেশ, আজারবাইজানে এই তিন কপ্টারের একটি দুর্ঘটনার মুখে পড়েছে।

প্রেসিডেন্ট কেমন আছেন, তাঁর কোনও চোট লেগেছে কিনা – এই ঘটনা সম্পর্কে আর কোনও বিশদ জানায়নি ইরানের রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম। তবে, ইরানের সংবাদ সংস্থা, এও জানিয়েছে, এদিন আজারবাইজানের প্রেসিডেন্ট, ইলহাম আলিয়েভের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন রাইসি। ইরান-আজারবাইজানের যৌথ উদ্যোগে নির্মিত একটি বাঁধের উদ্বোধন করেন তাঁরা। এরপর ফেরার পথে, দুর্ঘটনার মুখে পড়ে কপ্টারটি। রাইসির সঙ্গে ইরানের বিদেশমন্ত্রীও ছিলেন বলে জানা গিয়েছে।

যা জানা যাচ্ছে, আজারবাইজানের সীমান্তবর্তী শহর, জোলফার কাছে এই ঘটনাটি ঘটেছে। এলাকাটি, ইরানের রাজধানী তেহরান থেকে প্রায় ৬০০ কিলোমিটার উত্তর-পশ্চিমে অবস্থিত। তবে, ইরানের সংবাদমাধ্যমগুলি একে দুর্ঘটনা বলতে নারাজ। দাবি করা হয়েছে, প্রেসিডেন্ট রাইসিকে নিয়ে হেলিকপ্টারটি জোলফার কাছে এক জায়গায় ‘হার্ড ল্যান্ডিং’ করেছে। প্রভিন্সিয়াল গভর্নর জেনারেল জানিয়েছেন, ওই এলাকায় এদিন গাঢ় কুয়াশা ছিল। কুয়াশার কারণেই ‘হার্ড ল্যান্ডিং’ করতে বাধ্য হয় কপ্টারটি।

ইতিমধ্যেই বেশ কয়েকটি উদ্ধারকারী দল, প্রেসিডেন্ট ও অন্যান্যদের উদ্ধার করতে ওই এলাকায় পৌঁছেছে। কিন্তু, ভারী বৃষ্টির কারণে উদ্ধারকাজ ব্যাহত হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *