কলকাতা

গার্ডেনরিচে বৃষ্টিতে বাধা উদ্ধার কার্য্য!

কলকাতা: ধ্বংসস্তূপে আটকে প্রাণ গার্ডেনরিচে চলছে উদ্ধার কাজ। কলকাতা পুলিশের ডিএনজি কলকাতা পুরসভা এবং বিপর্যয় মোকাবিলা বাহিনী যৌথভাবে এই উদ্ধার কার্য শুরু করেছে। তবে গতকাল রাত থেকেই ভয়াবহ বৃষ্টি। আর এই বৃষ্টির ফলে উদ্ধারকার স্তব্ধ হয়ে যায়। বৃষ্টির কারণে তিন ঘন্টা বন্ধ ছিল উদ্ধারকাজ।

তবে আবারো শুরু হয়েছে উদ্ধার কাজ। এখনো পর্যন্ত ধ্বংসস্তূপ থেকে মৃতদেহ উদ্ধার করা হয়েছে ৯ জনের। মৃতের সংখ্যা দিন দিন আরো বাড়তে পারে বলেই মনে করা হচ্ছে।। ধ্বংসস্তূপের নিচে এখনো বহু মানুষের চাপা পড়ে থাকার সম্ভাবনা রয়েছে। অন্যদিকে এলাকা থেকে দ্রুত ধ্বংসস্তূপ সরিয়ে ফেলার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং মেয়র ফিরহাদ হাকিম। ট্রাক্টর এবং ড্রেজার দিয়ে চলছে এই উদ্ধার কাজ।

প্রসঙ্গত গত রবিবার মধ্যরাতে হঠাৎ করেই ভেঙে পড়ে একটি বহুতল বিল্ডিং। কলকাতা পৌর সংস্থার অন্তর্গত গার্ডেন রিচে পাঁচতলার একটি নির্মীয়মান বিল্ডিং ভেঙে পড়ে। এই বিল্ডিং ভেঙ্গে পড়ার ঘটনায় সামনের ঝুপড়িতে চাপা পড়ে যান কয়েকশো মানুষ। রাতেই শুরু হয় উদ্ধার কাজ বেশ কয়েকজনকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাদের মধ্যে অনেকের অবস্থা স্থিতিশীল। এখনো পর্যন্ত এই ঘটনায় নয় জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। ক্ষতিগ্রস্তদের পরিবারকে ৫ লক্ষ টাকা ক্ষতিপূরণের আশ্বাস মেয়র ফিরহাদ হাকিমের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *