পশ্চিম মেদিনীপুররাজনীতিরাজ্য

সমস্ত জল্পনা সরিয়ে ঘাটাল সাংগঠনিক জেলার চেয়ারম্যান থেকে অপসারিত শঙ্কর দলুই!

সমস্ত জল্পনা সরিয়ে ঘাটাল সাংগঠনিক জেলার চেয়ারম্যান পদ থেকে অপসারিত শঙ্কর হল দলুই! জেলার নতুন চেয়ারম্যান হলেন রাধাকান্ত মাইতি।রাধাকান্ত মাইতি ডেবরা বিধান সভার প্রাক্তন বিধায়ক ছিলেন।তিনি তৃণমল কংগ্রেসের রাজনীতির বরিষ্ট কর্মী।এক সময় ডেবরা বিধানসভার গুরুত্বপূর্ণ পদ সামলেছেন।২০১১ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত ডেবরা বিধানসভা কেন্দ্রের বিধায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন। এবার তাঁর ওপরেই জেলার গুরুত্বপূর্ন পদ সঁপে দিলেন তৃণমূলের শীর্ষ নেতৃত্ব।

উল্লেখ্য কয়েকদিন আগেই দেব ইস্যুতে শঙ্কর দলুইকে নিয়ে বিতর্কের ঝড় উঠেছিল। প্রকাশ্যে একটি অডিও ক্লিপ ভাইরাল হয়, তাতে দেব এর নাম করে কাটমানির কথা উল্লেখ করা হয়, অপর প্রান্ত থেকে যিনি এই মন্তব্য করেছেন তার গলার স্বর শঙ্কর এর বলেই অভিযোগ। যদিও এই প্রসঙ্গে শঙ্কর দলুই গোটা ঘটনা অস্বীকার করে, আধুনিক প্রযুক্তির ব্যবহার করে কেউ তার নাম ছড়াচ্ছে বলে দাবি করেন।অন্য দিকে ঘাটাল সাংসদের অবস্থান নিয়েও রাজ্যজুড়ে জল্পনা শুরু হয়েছিল। সম্প্রতি লোকসভায় তার বক্তব্য , “আমি সাংসদ থাকি,বা না থাকি ঘাটাল মাস্টার প্ল্যান হোক। ঘাটালের মানুষের দুর্দশা কাটুক।” এই বক্তব্য কি তার খানিক অভিমান থেকেই ? তা খুব ভালো ভাবেই আঁচ পেয়েছিল তৃণমূল শিবির।

এই সকল আবহের মাঝেই শনিবার তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সাথে ঘাটাল সাংসদ দেবের প্রায় ৪৫ মিনিট বৈঠক পর্ব চলে। তারপরেই তৃণমূল সুপ্রিমোর সাথে দেখা করেন দেব। তারপরেই দেব সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেছিলেন, যে তিনি রাজনীতি ছাড়তে চাইলেও রাজনীতি তাঁকে ছাড়বে না। এই উক্তির পরেই রবিবার ঘাটাল জেলার চেয়ারম্যান পদ থেকে অপসারণ করা হলো শঙ্কর দলুইকে। যদিও এ প্রসঙ্গে তেমন ভাবে কিছুই মুখ খুলতে নারাজ জেলা নেতৃত্বরা।তবে রাজনৈতিক বিশেষজ্ঞদের মত দেব এর সাথে বনিবনা এবং সম্প্রতি ভাইরাল অডিও ক্লিপ এর কারণেই ডানা ছাটা হলো শংকর এর!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *