ঝাড়গ্রামশীর্ষ খবর

লালগড়ের নছিপুর পুলিশ ফাঁড়ি ঘেরাও কর্মসূচিতে ১ মহিলা সহ জনকে ঝাড়গ্রাম জেলা আদালতের তোলা হল

সৌমেন আদক, ঝাড়গ্রাম: ঝাড়গ্রাম সৌমেন আদক লালগড়ের নছিপুর পুলিশ ফাঁড়ি ঘেরাও করে বিক্ষোভ এর ঘটনায় এক মহিলা সহ ৬জন কে গ্রেপ্তার করে আজ ঝাড়গ্রাম আদালতে তোলা হয়।পুলিশের উপর হামলার ঘটনায় ৬ জনকে গ্রেপ্তার করে নছিপুর থেকে।

গত ২৭ তারিখ গরুর হাট থেকে গরু কিনে রোড চন্দ্রকোনায় বেঁচতে যাচ্ছিল কিছু ব্যাক্তি। পুলিশ ৪৬ টি গরু সহ গ্রেপ্তার করে ৩ জনকে। যদিও অভিযুক্তদের দাবি বৈধ্য কাগজ নিয়ে গরু কিনে অন্য হাটে বেঁচতে নিয়ে য়াচ্ছিলেন তারা। নছিপুর ফাঁড়ির কাছে পুলিশ গরু সহ ৩ ব্যাক্তিকে আটক করে। জিঞ্জাসাবাদ করলে কথায় অসঙ্গতি থাকায় গ্রেপ্তার করে বলে খবর। মঙ্গল বার তিন জনকেই ঝাড়গ্রাম আদালতে পুলিশ পেশ করলে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক।

এই ঘটনাকে কেন্দ্র করে রনক্ষেত্র চেহেরা নেয় নছিপুর। বেলাটিকরি, নছিপুর, নেড়া, জামদা সহ বেশ কয়েকটি গ্রামের মানুষ নছিপুর পুলিশ ফাঁড়ি ঘেরাও করে গতকাল বিকেল থেকে।

এই ঘটনা কে কেন্দ্র করে এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়ায়। সন্ধ্যা নাগাধ লালগড় থেকে বিশাল পুলিশ বাহিনি গিয়ে লাঠিচার্জ করে ফাঁড়ি চত্বর খালি করে দেয়। এলাকায় অশান্তি ছড়ানো, পুলিশের কাজে বাঁধা, সহ একাধিক অভিযোগের ভিত্তিতে এক মহিলা সহ ছয় জনকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রামবাসী দের অভিযোগ গরুর হাটের বৈধ কাগজ থাকা সত্ত্বেও পুলিশ অন্যায়ভাবে তাদের গরু সহ কয়েকজন কে আটক করে রেখেছে। একটি গরুর মৃত্যুও হয়েছে বলে অভিযোগ তুলে গন্ডোগোল শুরু করে বলে অভিযোগ। ফলে খুব্ধ এলাকাবাসী ফাঁড়ি ঘেরাও করে রাখেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *