মানিকচকমালদাশিক্ষাশীর্ষ খবর

রাজ্যে ইন্ডিয়ান ট্যালেন্ট অলিম্পিয়াড পরীক্ষায় টোপার আফসা ইয়াসমিন

পার্থ ঝা, মালদা:রাজ্যে ইন্ডিয়ান ট্যালেন্ট অলিম্পিয়াড পরীক্ষায় অংশগ্রহণ করে এক গ্রামের মেয়ে আফসা ইয়াসমিন।সে এবারে পঞ্চম শ্রেণীতে পড়ে মালদা গভর্মেন্ট মডেল মাদ্রাসায়। চতুর্থ শ্রেণী অতিক্রম করেই গত জানুয়ারি মাসে ২০২৩ সালে আফসা ইয়াসমিন ইন্ডিয়ান ট্যালেন্ট অলিম্পিয়াড পরীক্ষায় অংশগ্রহণ করে। মোট ৩৫ নম্বরের পরীক্ষা হয়।সময় ছিল ৬৫ মিনিট।

আফসার মা সাবিনা ইয়াসমিন জানান, “এপ্রিল মাসের ৩ তারিখে রেজাল্ট প্রকাশিত হয় যা আমি জানতে পারি বিদ্যালয়ের হোয়াটস অ্যাপ গ্রুপে প্রধান শিক্ষক রেজাল্ট এর কপি স্ক্রীন শট করে পাঠান।আমি খুবই খুশি আছি আমার মেয়ের এই ফলাফলে”।আফসার মায়ের দাবি আমার মেয়ে ছোট থেকেই মেধাবী আমি বুঝতে পারতাম। এতো যে ভালো ফল করবে তা ভাবতে পারেনি।আফসা ইয়াসমিন গণিত বিভাগে রাজ্যে টোপার হয়েছে ইন্ডিয়ান ট্যালেন্ট অলিম্পিয়াড পরীক্ষায়। আফশা ইয়াসমিনের প্রিয় বিষয় কিন্তু ইংরেজি। এই খবর চাউর হতেই এলকাসীরা ও আপ্লুত।

উল্লেখ্য আফসা ইয়াসমিন মায়ের সঙ্গে দিদার বাড়িতে সাহেবনগরে থাকে।তার সমস্ত কিছু দেখভাল তার মা সাবিনা ইয়াসমিন করেন।এমনকি আর্থিক সংকটে ও ভোগেন সাবিনা ইয়াসমিন বলে খবর।স্থানীয় গ্রাম পঞ্চায়েতের সদস্য আসিবুল আলী খুব খুশি। তার বক্তব্য “এক অজ পাড়াগাঁয়ের মেয়ে এত ভালো ফল করছে।এতে আমি গর্বিত”।

পাশাপাশি সাহেবনগরের বাসিন্দা কাশিম আলী বলেন “মেধা থেমে রাখা যায়না।আমরা খুশি খুদের এই ফলাফলে।তাঁর পাশে আছি আমরা”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *