বিনোদনব্রেকিং নিউজযাদবপুররাজনীতিরাজ্য

মানবদরদী সাংসদ অভিনেত্রী মিমি চক্রবর্তী! চিকিৎসা থেকে খাদ্য,একাই নিলেন যক্ষ্মা রোগীদের আমরণ দায়িত্ব

নিউজ বাংলা টুডে ডেস্ক: দীর্ঘদিন ধরে অভিযোগ উঠছিল টলিউডের প্রথম সারির অভিনেত্রী তথা তৃণমূল সাংসদ মিমি চক্রবর্তীর বিরুদ্ধে। সদ্য টলিউড থেকে বলিউডে পা রাখতে চলেছেন মিমি। আর তার এই ব্যস্ততার ভরা জীবনকে ঘিরেই শুরু হয়েছে জল্পনা। অভিযোগ তাকে নাকি দেখাই যায় না তার কর্তব্যরত এলাকার। রাজনৈতিক দায়িত্ব পালনে নাকি তিনি ডাহা ফেল ! বিরোধী দলের মানুষদের থেকেও অভিনেত্রীকে শুনতে হচ্ছিল নানা কুরুচিকর মন্তব্য। তবে এমন অভিযোগকে এবার তুরি মেরে উড়িয়ে দিলেন অভিনেত্রী সাংসদ মিমি চক্রবর্তী। বরাবরই মিমি নিজের সাফল্যের দিক থেকে উন্নতির শিখরে ছিলেন। অভিনেত্রী তার কাজের মধ্য দিয়ে বরাবরই জনপ্রিয়তা ও ভালোবাসা অর্জন করেছেন। একথা প্রমাণ করে তার সংসদ ভাবমূর্তি।

আরেকবার সেই কথাই তিনি চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেন । অভিনয়ের পাশাপাশি রাজনৈতিক মহলেও ‘মিমি চক্রবর্তী’ নামটা যে কতটা গুরুত্বপূর্ণ , তা আরেকবার প্রমান হয়ে গেলো সকলের চোখের সামনে । গত শুক্রবার ভাঙ্গর হাসপাতাল পরিদর্শনের সময় হঠাৎই সিদ্ধান্ত নেন পাঁচজন অসুস্থ যক্ষা রোগীকে দত্তক নেওয়ার। ওই দিন ভাঙ্গরের নলমুড়ি ব্লক হাসপাতাল পরিদর্শন করতে গিয়েছিলেন যাদবপুরের লোকসভা কেন্দ্রের সংসদ মিমি চক্রবর্তী। যেমন ইচ্ছে, তেমন কাজ ! দেরি না করেই তড়িঘড়ি হাসপাতালের রোগী কল্যান সমিতির সঙ্গে বসালেন জরুরী বৈঠক। হাসপাতালের পাঁচজন টিভি রোগীর ভার নিলেন তিনি। পাঁচজনকেই দত্তক নিলেন যাদবপুর কেন্দ্র সংসদ অভিনেত্রী মিমি চক্রবর্তী। তার এমন মানবকল্যাণমুখী উদ্যোগে মুগ্ধ হয়েছেন সকলেই।

একাধারে তিনি অভিনেত্রী, অন্যদিকে সাংসদ, সামলাচ্ছেন একের পর এক দায়িত্ব। তার উপর সম্প্রতি ভাঙরের নতুন দায়িত্ব গ্রহণ করেছিলেন মিমি। ভাঙ্গর এক নম্বর ব্লকের নলমুড়ি ব্লক হাসপাতাল ও ভাঙ্গড় ২ ব্লকের জিরেনগাছা ব্লক হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান পদে বসেছেন তিনি। শুক্রবার ছিল হাসপাতালে রোগী কল্যাণ সমিতির প্রথম বৈঠক। বৈঠকের আগে সংসদ তারকা হাসপাতাল পরিদর্শন করছিলেন। কথা বলছিলেন হাসপাতালের চিকিৎসক, নার্স, স্টাফ সহ আশেপাশের সকলের সাথেই। রোগীদের সমস্যা ও হাসপাতাল কর্মীদের বিভিন্ন সুবিধা-অসুবিধা নিয়ে চলছিল আলোচনা। আর ওই দিনই তিনি অভিভাবক হয়ে ওঠেন পাঁচ অসহায় রোগীর। অবশ্য শুধু পাঁচজনের দায়িত্ব বললেও কম ! ইতি মতো দায়িত্ব নেন সকলেরই । হাসপাতালে ৭৩ জনের ভার নেন কাঁধে। প্রয়োজনীয় চিকিৎসা পরিষেবা ও দ্রুত সুস্থতার জন্য প্রোটিনযুক্ত খাবার এবং অন্যান্য সবকিছুই দেখভাল করবেন বলেও জানিয়েছেন সাংসদ তারকা মিমি। জানা গিয়েছে ওই ব্লগে মোট ৭৩ জন যক্ষারোগী আছে। সেই সমস্ত অসহায় রোগীদের কথা ভেবেই নিয়েছেন এমন সিদ্ধান্ত। কিছুদিন আগেই জানা যায় অভিনেত্রী মিমি পা দিচ্ছেন বলিউডের দরজায়। টলিউডের গণ্ডি পার করে খুব শীঘ্রই তিনি হাঁটতে চলেছেন বলিউডের দুনিয়ায়। ইতিমধ্যেই যিশু সেনগুপ্তের সাথে ‘পোস্ত’ ছবির হিন্দি রিমেকের শুটিং সেরে ফেলেছেন মিমি। তাই স্বাভাবিকভাবেই কয়েকদিন যাবত দর্শকদের ভালোবাসা ও শুভকামনা আসছিল সোশ্যাল মিডিয়া জুড়ে। তবে ভাঙ্গরের এই ঘটনার পর দর্শকের কাছে আরো বেশি নজর করলেন তিনি। পুনরায় আসছে ঝুড়ি ঝুড়ি ভালবাসা ও আশীর্বাদ। অভিনয় ও রাজনীতি, দুই জগতেই ‘মিমি চক্রবর্তী’ নামটা যে কতটা গুরুত্বপূর্ণ তা বারংবার সামনে আসছে তাঁর কাজেই। আর উভয় কর্মক্ষেত্রে এমন সাহসিকতার জেরেই তিনি প্রশংসা পেয়েছেন হাজার হাজার দর্শকের।সূত্র মারফত খবর, জাতীয় স্তরের ওটিটি প্লাটফর্মে আলী ফজলের সঙ্গে স্ক্রিন শেয়ার করবেন অভিনেত্রী। টলি পাড়াতেও তাকে নিয়ে সকলেই এখন প্রশংসায় পঞ্চমুখ। এমনকি স্টাইল স্টেটমেন্টের তালিকাতেও শীর্ষে রয়েছে তাঁরই নাম। অভিনয় ও রাজনীতি দুই জগতেই মিমি চক্রবর্তীর ভূমিকা এখন বেশ গুরুত্বপূর্ণ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *