তমলুকপূর্ব মেদিনীপুরশীর্ষ খবর

ভারতীয় ডাক বিভাগে পক্ষ থেকে তমলুক ডাক মেলা অনুষ্ঠিত হল

নিজস্ব প্রতিনিধি, তমলুক: ভারতীয় ডাক বিভাগ সমস্ত গ্রাহকদের জন্যে এটিএম কার্ড পরিষবা চালু করেছে । পোস্ট অফিসে আবেদন করলে এই এটিএম কার্ড পাওয়া যাবে-যা যেকোনো ব্যাংকের এটিএম থেকেও টাকা তোলার জন্য ব্যবহার করা যাবে। আজ তমলুকে ডাক মেলা উপলক্ষে এক অনুষ্ঠানে সংবাদ মাধ্যমের প্রতিনিধিদের এই কথা জানান ভারতীয় ডাক বিভাগের পশ্চিমবঙ্গ সার্কেলের পোস্টমাস্টার জেনারেল শ্রীমতি শশী শালিনী কুজুর।

তাম্রলিপ্ত রাজ পরিবার ও রাজবাড়ীর ঐতিহ্যকে তুলে ধরার জন্য তিনি স্পেশাল কভার ও স্টাম্পের উদ্বোধন করেন । আজ তমলুক শহরের একটি অতিথিশালায় আনুষ্ঠানিকভাবে ডাক বিভাগের ওই খাম ও স্ট্যাম্পের উদ্বোধন করেন শ্রীমতী কুজুর। ভারতের স্বাধীনতা সংগ্রামের সঙ্গে জড়িত তাম্রলিপ্ত রাজ পরিবারের সদস্য তথা রাজা সুরেন্দ্রনারায়ণ রায় ও কর্নেল ধীরেন্দ্রনারায়ণ রায়ের ভূমিকাকে স্বীকৃতি দিয়ে স্পেশাল কভারটি চালু করা হয়েছে।

এছাড়াও ঐতিহ্যবাহী ওই রাজবাড়ীর বিষয়ে ডাক বিভাগ একটি স্ট্যাম্পও চালু করল । চিঠিপত্র আদান-প্রদানের ক্ষেত্রে ওই স্পেশাল কভার এবং স্টাম্প ব্যবহার করা যাবে আজ থেকেই।

অনুষ্ঠানে তমলুক ডিভিশনের সুপার নির্মল চন্দ্র সরেন বলেন, ইতিহাস প্রসিদ্ধ তাম্রলিপ্ত রাজবাড়ী নিয়ে ডাক বিভাগের স্পেশাল কভার বা বিশেষ খাম চালু করতে পেরে আমরা খুশী।

তাম্রলিপ্ত রাজ পরিবারের সদস্যা শ্রীমতী নন্দিনী রায় তাম্রলিপ্ত রাজ পরিবারের পক্ষ থেকে ভারতীয় পুরাতত্ত্ব সর্বেক্ষণ ও ভারতীয় ডাক বিভাগের এই উদ্যোগকে ধন্যবাদ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *