মুর্শিদাবাদ

বুথের সামনেই বোমা বিস্ফোরণ,উড়ল তৃণমূল কর্মীর হাত

তৃতীয় দফায় মুর্শিদাবাদের ভোট আর তার আগেই বুথের পঞ্চাশ মিটারের মধ্যে বোমা বিস্ফোরণ। মুর্শিদাবাদের মনাই কান্দারা এলাকার ঘটনা। বিস্ফোরণে উড়ে গেল এক তৃণ্মূল কর্মীর হাত একটি প্রাথমিক স্কুল বাড়ি লাগুয়া এলাকায় এই বিস্ফোরণ ঘটেছে। ভোট আবহে বারবার বোমা উদ্ধার হয়েছে মুর্শিদাবাদ থেকে।

কমিশনের কাছে ও মুরশিদাবাদ একটি অত্যন্ত স্পর্শকাতর এলাকা। লোকসভা নির্বাচনে যে যে এলাকা গুলির উপর বিশেষ নজর রাখা হচ্ছে তার মধ্যে মুর্শিদাবাদ একটি। এর আগে পঞ্চায়েত নির্বাচনে এবং বিধানসভা নির্বাচনে বারবার হিংসার অভিযোগ উঠেছে এই মুর্শিদাবাদ থেকেই। এরই মধ্যে রাতে দ্বিতীয় দফায় ভোটের একদিন আগেই বোমা বিস্ফোরণের ঘটনা মুর্শিদাবাদের।

বুধবার গভীর রাতে আচমকা একটি বাড়ির মধ্যে থেকে বোমা ফেটে যায়। বিস্ফোরণের শব্দ শুনতে পেয়ে ছুটে আসেন স্থানীয় বাসিন্দারা দেখেন বাড়ির মধ্যে রক্তাক্ত অবস্থায় পড়ে রয়েছেন ওই তৃণমূল কর্মী।। বিস্ফোরণের অভিঘাতে তার হাত কনুইয়ে নিচ থেকে উড়ে গিয়েছে। আশঙ্কা জনক অবস্থায় তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ ওই বাড়িতে বোমা বাধার কারবার চলছিল তাতেই এই বিস্ফোরণ। এই এপ্রিল মাসে 10 থেকে 12 টি জায়গায় উদ্ধার হয়েছে বোমা বেশ কয়েকটি জায়গায় বিস্ফোরণ হয়েছে। আহত হয়েছেন শিশুও। এবার মুর্শিদাবাদের এই ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করে রিপোর্ট তলব করল কমিশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *