জেলাব্রেকিং নিউজ

ফুঁসছে কংসাবতী ভাসতে পারে পাঁশকুড়া সংশয়ে মানুষজন

নিজস্ব সংবাদদাতা :: কংসাবতী নদী ফের ফুলে ফেঁপে উঠেছে। কংসাবতী ডিভিসি ২৫ হাজার কিউসেক জল ছাড়ার কারনে ফের কংসাবতী নদী জল থই থই করছে। বন্যার উপক্রম প্রায়।
গোলাবী ঝড়ের প্রভাবে লাগাতার অবিশ্রান্ত বৃষ্টিপাতের ফলে বন্যার উপক্রম তৈরি হয়েছে পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়া শহরে। এমনিতেই পাঁশকুড়া ব্লকের বিস্তীর্ণ এলাকা প্লাবিত রয়েছে। ক্ষীরাই নদীর জল ঢুকে ইতিমধ্যে প্লাবিত করেছে পাঁশকুড়ার ঘোষপুর সহ বিভিন্ন এলাকা। নস্করদিঘীতে ধস নিয়েছে বড় রাস্তা যা ইতিমধ্যে বেঁধে দেওয়া হয়েছে কংসাবতী নদী বাঁধ। জল কমলে কিছুটা স্বস্তি বোধ করলেও ,ফের অস্বস্তি বাড়িয়ে তুলল সেই কংসাবতী। কারণ নতুন করে ডিভিসি জল ছাড়ার ফলে ফুলে ফেঁপে ফুঁসছে কংসাবতী। যে কোনো মুহূর্তে ভাসিয়ে দিতে পারে গোটা পাঁশকুড়া।
যে কারনে পাঁশকুড়া ব্লক প্রশাসন তৎপর হয়ে ইতিমধ্যে কংসাবতীর বিরুদ্ধে লড়াইয়ে ময়দানে নেমে পড়েছে। পাঁশকুড়া ১ নং পঞ্চায়েত সমিতির সহ সভাপতি সেক হানিফ মহম্মদ ও পূর্ব মেদিনীপুর ডি এম নদীপাড় পরিদর্শন করেন। তাঁর পরই বন্যা পরিস্থিতি তৈরি হতে পারে এমন এলাকায় ত্রিপল সহ শুকনো খাওয়ার পাঠানোর ব্যবস্থা করেন। পাশাপাশি ব্লকের মধ্যে হাজার হাজার ত্রিপল স্টক করা হয়। জেনারেটার সহ লাইট প্রস্তুত করা হয়, রাতের পরিস্থিতির জন্য, গাড়ি ভর্তি বস্তা প্রস্তুত করে রাখা হয় বাঁধ মেরামতের জন্য। তবে সদা সতর্ক রয়েছেন পাঁশকুড়া ১ নং পঞ্চায়েত সমিতির আধিকারিকরা। বন্যা পরিস্থিতি রুখতে সদা সতর্ক পাঁশকুড়া ব্লক প্রশাসন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *