শীর্ষ খবর

নরেন্দ্র মোদি সরকারের শপথগ্রহণের সময়ই জঙ্গি হামলা জম্মু ও কাশ্মীরে

দিল্লিতে তৃতীয় নরেন্দ্র মোদি সরকারের শপথগ্রহণ ঘিরে চূড়ান্ত তৎপরতার সময়ই জঙ্গি হামলা জম্মু ও কাশ্মীরে। পুণ্যার্থীদের বাস লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি জঙ্গিদের। অতর্কিত হামলায় টাল সামলাতে না পেরে খাদে পড়ে যায় বাসটি। এই হামলায় এখনও পর্যন্ত ১০ জন পুণ্যার্থীর মৃত্যুর খবর মিলেছে।

আহত হয়েছেন ৩৩ জন। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পুণ্যার্থীদের নিয়ে বাসটি শিব খোরি গুহা মন্দির থেকে ফিরছিল। সেই সময়ই রিয়াসি এলাকায় অতর্কিতে হামলা চালায় জঙ্গিরা। মুহুর্মুহু গুলি ছুটে আসে। ঘটনাস্থলেই ১০ জন পুণ্যার্থী মারা যান। রিয়াসির সিনিয়র পুলিশ সুপার মোহিত শর্মা জানান, গুলিবৃষ্টির সময় নিয়ন্ত্রণ হারান বাসের চালক। তাতেই খাদে গিয়ে বাসটি। রবিবার সন্ধে ৬টা বেজে ১০ মিনিটে জঙ্গিরা বাসটি লক্ষ্য করে গুলি চালায় বলে জানা গিয়েছে। স্থানীয় বাসিন্দারাই খাদে পড়ে যাওয়া বাস থেকে যাত্রীদের উদ্ধার করতে নামেন। সওয়া ৮টা নাগাদ বাস থেকে যাত্রীদের তাঁরা বের করে আনতে ,ফল হন বলে জানা গিয়েছেন। ঘটনাস্থলে পৌঁছয় রিয়াসি থানার পুলিশও। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এই হামলায় ১০ জনের মৃত্যুর মৃত্যুর খবরে সিলমোহর দিয়েছে রিয়াসি থানার পুলিশ। রিয়ালসসি, ত্রেয়থ এবং জম্মুর হাসপাতালে ভর্তি করা হয়েছে আহতদের। বাসে যে যাত্রীরা ছিলেন, তাঁরা কেউই উপত্যকার বাসিন্দা নন, বাইরে থেকে তীর্থে এসেছিলেন বলে জানা গিয়েছে। হামলাস্থলে পৌঁছেছে পুলিশ, ভারতীয় সেনা এবং সিআরপিএফ। এলাকায় তল্লাশি শুরু হয়েছে। হামলাকারীদের খোঁজ চলছে।পুণ্যার্থীদের উপর এই হামলার তীব্র নিন্দা করেছেন উপত্যকার রাজনীতিকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *