রাজনীতিরাজ্য

দলে আরও কোণঠাসা কুণাল!

পদ থেকে অপসারণের পর এবার তৃণমূলের তারকা প্রচারকের তালিকা থেকেও বাদ গেল কুণাল ঘোষের নাম। পঞ্চম দফার তালিকায় ৪০ জন তারকা প্রচারকের নাম সামনে এসেছে। সেখানে নেই কুণাল ঘোষের নাম।

প্রসঙ্গত, একদিন আগেই কুণালকে দলের রাজ্য সাধারণ সম্পাদকের পদ থেকে অপসারণ করা হয়েছিল। তার অপসারণের পর এদিনই আবার সামনে আসে দলের স্টার ক্যাম্পেনারদের তালিকা। যেখানে নাম রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়, কল্যাণ বন্দ্যোপাধ্যায় সহ ৪০ জন তাবড় তাবড় নেতার। কিন্তু নাম নেই কুণাল ঘোষের। এই তালিকা প্রকাশ্যে আসার পরই সাংবাদিক বৈঠক করেন কুণাল ঘোষ। পরিষ্কার ভাষায় বলেন, পঞ্চম দফার স্টার ক্যাম্পেনারের তালিকাতে তাঁর নাম না থাকলেও, চতুর্থ দফায় ছিল।

কিন্তু গতকালের পর চতুর্থ দফা থেকে নিজেই নাম সরিয়ে দেন তিনি। এদিন একই সাথে দলের কর্মীদের এই সময় পাশে পেয়ে আবেগপ্রবণ হয়ে পড়েন কুণাল ঘোষ। কেঁদে ফেলেন তিনি।

সাফ ভাষায় বলেন, ‘পদে নেই পথে রয়েছি’।গতকালই রাজ্য সাধারণ সম্পাদকের পদ থেকে অপসারণের পর মুখ খুলেছিলেন কুণাল। বলেছিলেন, ‘যাঁরা এই সিদ্ধান্ত নিয়েছেন, তাঁরা মহান ব্যক্তি। মহানুভব। ঈশ্বর তাঁদের মঙ্গল করুক। আমি তৃণমূলের একজন সাধারণ কর্মী, সাধারণ সৈনিক থেকে যাওয়ারই চেষ্টা করব”। আর আজই ফের ঝটকা খেলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *