Breakingপশ্চিম মেদিনীপুরব্রেকিং নিউজমেদিনীপুররাজনীতিরাজ্য

‘দলের নির্দেশেই ইস্তফা দেবের!’

নিউজ বাংলা লাইভ ডেস্ক: ভোটের আগেই ঘাটালে তিন তিনটে সরকারি পদ থেকে ইস্তফা অভিনেতা দেব ওরফে দীপক অধিকারীর। কিন্তু হঠাৎ কেনো তার এমন পদক্ষেপ তা নিয়ে ইতিমধ্যেই রাজনৈতিক মহলে পরে গিয়েছে শোরগোল। একই দিনে পশ্চিম মেদিনীপুর জেলার শাসককে তিনটি চিঠি পাঠান দেব। সেই চিঠিতে উল্লিখিত বীরসিংহ উন্নয়ন পর্ষদের ভাইস চেয়ারম্যান পদ থেকে, ঘাটাল রবীন্দ্র মহাবিদ্যালয়ের সভাপতি ও ঘাটাল মহকুমা হাসপাতালের রোগী কল্যান সমিতির চেয়ারম্যানের পদ থেকে ইস্তফা দেন তিনি। ঘাটালের সাংসদ দীপদ অধিকারীর হঠাৎ এমন ইস্তফা নিতান্তই স্বাভাবিক নজরে দেখছে না বিরোধীরা। তবে কি আসন্ন নির্বাচনে ঘাটাল থেকে লড়বেন দেব ? নাকি এর নেপথ্যে রয়েছে অন্য কারণ – তা নিয়ে অবশ্য এখনও পর্যন্ত কিছুই জানাননি তিনি। দলের নির্দেশে হয়তো সরেছেন দেব বলছেন দলের মুখপাত্র থেকে সদস্য অনেকেই। উল্লেখ্য: অনাগরিক, আদালত কর্তৃক বিকৃত মস্তিষ্ক বা দেউলিয়া ঘোষিত বা কেন্দ্র ও রাজ্য সরকারের লাভজনক কোনো পদে চাকুরিরত ব্যক্তিরা লোকসভার সদস্যপদের প্রার্থী হতে পারেন না।

চব্বিশের লোকসভা ভোটে অভিনেতা দেব তথা দীপক অধিকারী তৃণমূলের প্রার্থী হবেন কিনা তা নিয়ে তিনি নিজেই কৌতূহল জিইয়ে রেখেছিলেন। অবশ্য কানাঘুষা শোনা যাচ্ছিলো রাজনীতি থেকে দূরে সরতে চাইছেন তিনি। ঘনিষ্ঠ মহলে দেব অনেককেই বলেছেন যে তিনি আর লোকসভা ভোটে প্রার্থী হতে চান না। তাই স্বাভাবিক ভাবেই এই তিন পদ থেকে দেব ইস্তফা দেওয়ার সঙ্গে সঙ্গেই শাসক দলের মধ্যে নতুন কৌতূহল শুরু হয়েছে।
বাংলায় রাজ্যসভার ৫টি আসন শূন্য হতে চলেছে। সেই কারণে ফেব্রুয়ারি মাসের ২৭ তারিখ ভোট নির্ধারিত হয়। জানানো হয়েছিল তার আগেই ১৫ তারিখের মধ্যে মনোনয়ন পেশ করতে হবে। ফলে এমত অবস্থায় হঠাৎ দেবের তিন কমিটি থেকে ইস্তফা দেওয়াতে অনেকেই মনে করছেন, রাজ্যসভার নির্বাচনের যোগ দিতে যাচ্ছেন তিনি। হয়তো দেবকেই রাজ্যসভা ভোটে প্রার্থী করে দেবেন মমতা। প্রসঙ্গত গত সাত-আট বছরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যসভার যে প্রার্থী তালিকা ঘোষণা করেছেন, সে মম্মন্ধে কোনও সংবাদমাধ্যমই আগাম খবর প্রকাশ করতে পারেনি। দলের কেউই গুনাক্ষরেও আগাম জানতে পারেনি। ফলে এবারও হয়তো মুখ্যমন্ত্রী তেমনটাই করবেন। রাজ্যসভা নির্বাচনে দেব প্রার্থী হবেন বলেই দলের নির্দেশে হঠাৎ সরকারি পদে ইস্তফা, নাকি পুরোটাই ব্যক্তিগত সিদ্ধান্ত আপাতত সে বিষয়ে একমাত্র সময় পারেলেই জানা সম্ভব ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *