রাজনীতিরাজ্যশীর্ষ খবর

তৃণমূল কংগ্রেস নেত্রী মূখ্যমন্ত্রী মমতা ব্যানারজি এই জয়কে তাঁর প্রণম্য গণদেবতাদের জয় বলে অভিহিত করেছেন

নিউজ বাংলা লাইভ: পঞ্চায়েত ভোটের গণনার শেষ পর্যায়ে ভোটের ফলাফলের গতি প্রকৃতি দেখে তৃণমূল কংগ্রেস নেত্রী, মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী ফেসবুকে শুভেচ্ছা বার্তায় বলেছেন, গ্রাম- বাংলায় পুনরায় বিকশিত জোড়া ফুল। এই পঞ্চায়েত নির্বাচনে ভোটদের অভূতপূর্ব সমর্থন, অকুণ্ঠ ভালোবাসা এবং অপার আশীর্বাদের জন্য তিনি এবং তাঁর তৃণমূল কংগ্রেস পরিবার সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। তৃণমূল কংগ্রেসের জয়কে তিনি তাঁর প্রণম্য গণদেবতাদের জয় বলে অভিহিত করেছেন। দলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছেন, বিরোধীদের নো-ভোট টু মমতা এখন নাও ভোট টু মমতা।

অন্যদিকে পঞ্চায়েত নির্বাচন, বস্তুত ভোট লুটের উৎসব বলে বিজেপি অভিযোগ করেছে। দলের রাজ্য মুখপাত্র শমীক ভট্টাচার্য্য বলেন, তৃণমূল কংগ্রেস, পঞ্চায়েতকে বিরোধী শূন্য করার চেষ্টা চালালেও মানুষ তৃণমূল কংগ্রেসের অপশাসন ও স্বৈরাচারের বিরুদ্ধে সংঘবদ্ধ গণ প্রতিরোধ গড়ে তুলেছে। তাঁর অভিযোগ, ভোট ঘোষণার পর মনোনয়ন পর্বে, নির্বাচনের দিন এবং গণনাতেও তৃণমূল কংগ্রেস ও পুলিশের একই আচরণ চোখে পড়েছে। বহু এলাকায় বিজেপি কর্মীদের প্রাণনাশের ভয় দেখানো হচ্ছে। অনেকে আতঙ্কে আশ্রয় নিয়েছেন প্রতিবেশী রাজ্য অসমেও।পঞ্চায়েত ভোটে এত সন্ত্রাস ও ভোট লুঠ করেও তৃণমূল কংগ্রেস ক্ষমতা হাতছাড়া হওয়ার আশঙ্কায় ভুগছে বলে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী মন্তব্য করেছেন। ভোট পর্ব শুরু হওয়া থেকে যে সন্ত্রাস ও অশান্তি রাজ্যে শুরু হয়েছে, গণনার পরও তা চলবে।

পঞ্চায়েত ভোট প্রহসনে পরিনত হয়েছে বলেও তাঁর দাবী । মানুষ বিরোধীদের পক্ষে রায় দিতে চলেছে বুঝেই শাসক দল সন্ত্রাসের আশ্রয় নিয়েছিল বলে সিপিআইএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম মন্তব্য করেছেন। এত সন্ত্রাস সত্ত্বেও মানুষ বিরোধীদের পক্ষে ভোট দিয়েছেন বলে ভাঙড়ের আই এস এফ বিধায়ক নৌশাদ সিদ্দিকি জানিয়েছেন। সে কারণেই শাসকদল, রাজ্যকে বিরোধীমুক্ত করতে সন্ত্রাসের আশ্রয় নিয়েছে বলে তিনি অভিযোগ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *