তমলুকপূর্ব মেদিনীপুর

সাড়ম্বরে অনুষ্ঠিত হল তাম্রলিপ্ত পাবলিক স্কুলের ১৯তম প্রতিষ্ঠা দিবস।

পূর্ব মেদিনীপুর : পূর্ব মেদিনীপুর জেলার ঐতিহ্যবাহী ইংরেজী মাধ্যম স্কুল-তাম্রলিপ্ত পাবলিক স্কুলের ১৯তম প্রতিষ্ঠা দিবস উদ্যাপন হল। এই অনুষ্ঠানটি তমলুক তথা পূর্ব মেদিনীপুর জেলার বিভিন্ন স্তরের বিশিষ্ট ব্যক্তির উপস্থিতির মাধ্যমে অনুষ্ঠিত হয়। শুভ সুচনার প্রাক্কালে উপস্থিত ছিলেন-কন্টাই পাবলিক স্কুলের অধ্যক্ষ সমরেন্দ্রনাথ দাস, তমলুক পৌরসভার পৌরপ্রধান ড. দীপেন্দ্রনারায়ণ রায়, উপ-পৌরপ্রধান – লীনা মাভৈঃ রায় সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিগণেরা।

এদিন কন্টাই পাবলিক স্কুলের অধ্যক্ষ সমরেন্দ্রনাথ দাস বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও তাদের পিতা-মাতার সামনে শিক্ষায় ইংরাজী মাধ্যমের গুরুত্ব তুলে ধরেন এবং তিনি আরও বলেন যে ২০২৩-২৪ শিক্ষা বর্ষে দিল্লীর বুকে তাম্রলিপ্ত পাবলিক স্কুল অত্যাধুনিক শিক্ষার পীঠস্থান হিসাবে যে সম্মান ও পুরস্কারগুলি প্রাপ্তলাভ করেছে তার জন্য আমরা বাঙালী হিসাবে গর্বিত। তাম্রলিপ্ত পৌরসভার পৌরপিতা বলেন যে ইংরাজী মাধ্যম স্কুলের শিক্ষার পাশাপাশিখেলাধূলা, ক্যারাটে, যোগা ও অন্যান্য বিষয়গুলির জন্য যে পরিকাঠামো ও পরিবেশ থাকা প্রয়োজন তার দৃষ্টান্তমূলক উদাহরণ হল- তাম্রলিপ্ত পাবলিক স্কুল। যেটি শিক্ষার পাশাপাশি বিভিন্ন সমাজসেবামূলক কাজের জন্যও হাত বাড়িয়ে দেয়। বিদ্যালয়ের সভাপতি সেখ খাইরুল ইসলাম বলেন, “বিদ্যালয়টি গড়ে ওঠার প্রথম দিনের কথাটিগুলি তুলে ধরেন। বিদ্যালয়টি গড়ে ওঠার এবং ধীরে ধীরে বাংলা তথা সারা ভারতবর্ষে যে খ্যাতি ও সম্মান লাভ করেছে তার জন্য বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীর পাশাপাশি তাদের পিতা-মাতাকে ও তমলুকের সমস্ত স্তরের ব্যক্তিকে ধন্যবাদ জ্ঞাপন জানাই।

এদিন বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা ও তাদের পিতা-মাতা, উপস্থিত বিশিষ্ট ব্যক্তিবর্গ এত সুন্দর আয়োজনের জন্য বিদ্যালয় কর্তৃপক্ষের ভূয়সী প্রশংসা করেন এবং ওনারা বলেন, যে আগামী দিনে ভারতবর্ষ ছাড়াও বিশ্বের বিভিন্ন জায়গায় তাম্রলিপ্ত পাবলিক স্কুলের ছাত্র-ছাত্রীরা একদিন বিদ্যালয়ের নাম উজ্জ্বল করবে।পাশাপাশি এদিন বিদ্যালয়ের পক্ষ থেকে পরিবেশ রক্ষার বার্তা দিয়ে অনুষ্ঠানে উপস্থিত বিশিষ্ট ব্যক্তিবর্গের হাতে গাছের চারা তুলে দেওয়া হয় এবং বিদ্যালয়ের কৃতি ছাত্র-ছাত্রীদের সম্বর্ধনা প্রদানের মাধ্যম দিয়ে অনুষ্ঠান পরিসমাপ্তি ঘটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *