মালদাশীর্ষ খবর

ডাক্তারি স্বপ্নপূরণে ছাত্রীকে সহায়তা বিধায়কের, দিদির দুত কর্মসূচি চলাকালীন সাহায্য প্রদান

পার্থ ঝা, মালদা: দিদির দূত কর্মসূচীতে গিয়ে ছাত্রীর পাশে দাঁড়ালেন বিধায়ক আব্দুর রহিম বকশি।ইচ্ছা থাকলেও অর্থ বাধা হয়ে দাঁড়িয়েছিল চিকিৎসক হওয়ার পথে মালদহের রতুয়া-২ ব্লকের মালতিপুর বিধানসভার মহারাজপুরের মেয়ের। আর তার পাশে দাঁড়ালো মালতিপুর কেন্দ্রে বিধায়ক আব্দুর রহিম বকসি। এদিন তাকে আর্থিক সহযোগীতা ও একটি ল্যাপটপ তুলে দেয় ওই ছাত্রীর হাতে।

জানা গিয়েছে ওই ছাত্রীর নাম পায়েল রহমান। বাবা পেশায় পরিযায়ী শ্রমিক।মালতিপুর বিধানসভার রতুয়া-২ ব্লকের মহারাজপুরে কাটাহাদিয়ারা তার বাড়ি। শ্রমিক পরিবারে বসবাস করেও ইচ্ছা শক্তির সাহায্যে নিয়ে বর্তমানে ডাক্তারি নিয়ে পড়াশোনা করেন কোলকাতা নীলরতন হাসপাতালে তৃতীয় বর্ষে পড়াশোনা করছে। সেখানে চিকিৎসক হওয়া যথোষ্ট ব্যয় বহুল। সেই দিক থেকে তার পড়াশোনা যথেষ্ট অসুবিধা হচ্ছিল। সেই দিকে নজর রেখে মালতিপুরে বিধায়ক আব্দুর রহিম বকসি চলতি মাস থেকে তার পড়াশোনা চালিয়ে যাওয়ার জন্য কিছু আর্থিক সাহায্য করবেন। আগামী তিন বছর তার পড়াশোনা চালিয়ে যাওয়ার জন্য প্রতি মাসের যাবতীয় খরচ বহন করবেন তিনি। রতুয়ার এক বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে এক অনুষ্ঠানে ওই ছাত্রীর হাতে প্রথম মাসের আর্থিক সাহায্য ও একটি ল্যপটপ তুলে দেওয়া হয়।

বিধায়ক আব্দুর রহিম বকসি বলেন,সে আমাদের গ্রামের মেয়ে।দু,দিন আগে আমার কাছে আর্জি জানিয়েছিল। আগামী দিনে পড়াশুনা চালিয়ে যাবার ক্ষেত্রে তার হাতে একটি ল্যাপটপ তুলে দেওয়া হয়েছে পাশাপাশি ডাক্তারি পড়াশোনা চালিয়ে যাওয়ার জন্য প্রতি মাসে নিজের বিধায়ক ভাতা থেকে তাকে সহযোগীতা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *