রাজ্য

ঝড়ে লণ্ডভণ্ড উত্তরবঙ্গ! ঝড়ে ক্ষতিগ্রস্থ ৫ হাজার বাড়ি।

মিনি টর্নেডোর ভয়াল হানা। রবিবার রাতের ঝড়ে লণ্ডভণ্ড হয়ে গিয়েছে উত্তরবঙ্গ। সব কর্মসূচি বাতিল করে দ্রুত রাতেই জলপাইগুড়ির উদ্দেশ্যে রওনা দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মধ্যরাতেই পাশে গিয়ে দাঁড়ান ক্ষতিগ্রস্থ পরিবারগুলির।

কোথায় কোথায় যাবেন? আজ চালসার সভা থেকে জানিয়ে দিলেন তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।একরাতের ভয়াবহ ঝড়ে ৫০০০ বাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে বলেও এদিন জানান মুখ্যমন্ত্রী। তিনি আরও জানান, বিপর্যয় মোকাবিলা দফতরের সচিব রয়েছেন সেখানে। ক্ষয়ক্ষতির পরিমান দেখে মুখ্যমন্ত্রী এদিন বলেন, “গত দু’দিন ধরে এখানে বসে এই কাজটাই করছি। আমি যখন শুনলাম যে ঝড় হয়েছে তখন দেখার পর আমি ভেবেছিলাম মিশনারি অফ চ্যারিটিতে যাব। আমি ওখানকার প্রার্থনাতে অংশ নিই ২৪ এ ডিসেম্বর রাতে। কিন্তু নির্বাচনী বিধি চলছে। আমি পুরো মাথায় নিয়ে নিলাম। আপনাদের জন্য যেটা করতে পারি করব”।

একইসঙ্গে মমতা যোগ করেন, “আমি আলিপুরদুয়ার থেকে যখন আসছিলাম তখন মহাকাল মন্দিরে পুজো দিয়েছিলাম।” আগামী কয়েকদিন উত্তরবঙ্গে থাকছেন বলে নিজেই জানিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “আমি ৬ তারিখ পর্যন্ত উত্তরবঙ্গে থাকব। ৭ তারিখ পুরুলিয়া, ৮ তারিখ বাঁকুড়ায় থাকব”।ঝড় পরিস্থিতি ছাড়াও উত্তরবঙ্গে কেন্দ্রের বঞ্চনার প্রসঙ্গ তুলে এদিন সোচ্চার হন মমতা।

তিনি আরো বলেন, “১০০ দিনের কাজ বন্ধ করে দিয়েছে। এখানে অনেক ঘর ভেঙে পড়েছে। এদের নাম ছিল তালিকায়। বলতে বলতে গলা শুকিয়ে গিয়েছে। কেন্দ্র টাকা দিচ্ছে না। কেন্দ্র রাস্তার টাকাও দিচ্ছে না। মেটালির রাস্তা দেখে আমি খুব দুঃখ পেয়েছি”। তবে এদিন সব কিছুর পরেও পাশে থাকার বার্তায় দেন মুখ্যমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *