ডুয়ার্স

কাঠ পাচার চক্রের পর্দাফাঁস করলো পুলিশ

চোরাই পথে পাচার হয়ে যাচ্ছে বনের কাঠ। তবে বনকর্মীদের ততপরতায় সেই ফন্দি হল বানচাল। রাতের অন্ধকারের সুযোগকে কাজে লাগিয়ে ছোট গাড়িতে করে জঙ্গলের মূল্যবান সম্পদ সেগুন কাঠ পাচারের পরিকল্পনা করেছিলেন পাচারকারীরা।

কিন্তু শেষ রক্ষা হলো না। গোপন সূত্রে খবরের ভিত্তিতে অভিযান চালিয়ে ছোট গাড়ি সমেত লক্ষাধিক টাকার মূল্যবান চোরাই সেগুন কাঠ উদ্ধার করলে পুলিশ এবং সেই কাঠ বাজেয়াপ্ত করা হলো। বনদপ্তরের চালসা রেঞ্জ এবং ডায়না রেঞ্জের বন কর্মীদের যৌথ অভিযান হলো সফল। রাত থেকে ভোর পর্যন্ত অন্ধকারকে কাজে লাগিয়ে এভাবেই নিজেদের কাজ হাসিল করে নেয় দুষ্কৃতীরা।

বৃহস্পতিবার রাতে চালশা রেঞ্জের বন কর্মীদের কাছে খবর আসে একটি ছোট গাড়িতে করে বহু মূল্যবান সেগুন কাঠ পাচার করা হচ্ছে। সেই খবর পেয়ে নাগড়া কাটার খুনিয়া এলাকায় ওত পেতে বসেছিলেন বনদপ্তরের কর্মীরা। হঠাৎ সন্দেহজনকভাবে একটি ছোট গাড়ি ওই এলাকা দিয়ে এগিয়ে যায়। প্লাস্টিকে ঢাকা রয়েছে গাড়ি। জাতীয় সড়ক ধরে চালসার দিকে যাওয়ার সময় ওই গাড়ির পথ আটকায় বনকর্মীরা।

এরপর কাঠ পাচারকারীরা গাড়িটি মহাবাড়ি এলাকায় ঘুরিয়ে দেয়। গাড়িতে থাকা চালকসহ দুইজন বিপদ বুঝে পালিয়ে যান। শেষমেষ উদ্ধার করা হয় সেগুন কাঠ সমেত ওই গাড়ি। বিপুল পরিমাণ কাথ বাজেয়াপ্ত করা হয় যদিও অপরাধীদের ধরতে পারেনি বনকর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *