কলকাতা

এবার শহরে চলবে মহিলা বাস

শুধুমাত্র মহিলা চাকরিজীবী নয় রাস্তাঘাটে বেরোন সাধারণ মহিলাদের কথা ভেবে এই বিশেষ উদ্যোগ রাজ্য সরকারের। চালু হচ্ছে লেডিস স্পেশাল বাস। এই বাসে উঠতে পারবেন কেবলমাত্র মহিলারা। মঙ্গলবার হাওড়া থেকে এই বিশেষ বাসের উদ্বোধন করলেন রাজ্যের পরিবহন মন্ত্রী স্নেহাশীষ চক্রবর্তী। মঙ্গলবার থেকে প্রতিদিন হাওড়া থেকে ছাড়বে এই লেডিস স্পেশাল বাস।

মন্ত্রী জানিয়েছেন সকাল ন’টা বেজে ৩০ মিনিট থেকে হাওড়া থেকে মহিলা স্পেশাল বাস চলবে দক্ষিণ কলকাতার বালিগঞ্জের উদ্দেশ্যে। এই বাস পার্ক স্ট্রিট এলগিন রোড রাসবিহারী হয়ে বালিগঞ্জে পৌঁছে যাবে। এই বাসের ড্রাইভার পুরুষ থাকলেও কন্ডাক্টার থাকবেন মহিলা। হাওড়া থেকে আপাতত একটি মাত্র বাস চালু করা হয়েছে পরবর্তী কালে যাত্রীদের সংখ্যা বুঝে বাসের সংখ্যা আরো বাড়ানো হবে।

বিকাল পাঁচটা বেজে ৩০ মিনিটে আবার বালিগঞ্জ থেকে হাওড়ার উদ্দেশ্যে রওনা দেবে এই বাস। মহিলাদের জন্য স্পেশাল ভাবে বাস চালু করায় খুশি মহিলা যাত্রীরা। এখন থেকে আর গাড়ির জন্য রাস্তায় দাঁড়িয়ে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা নয়। বরং এই বাসে করেই কর্মস্থলে যেতে পারবেন মহিলারা। মহিলাদের সঙ্গে সঙ্গে শিশুরাও এই বাসে উঠতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *