কলকাতা

এবার তলব ইডির স্ক্যানারে শিল্পপতি হর্ষবর্ধন নেওটিয়া

শিল্পপতি হর্ষবর্ধন নেওটিয়াকে এবার তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। মঙ্গলবার তিনি হাজির হন ইডি দপ্তরে তবে তাকে কেন ডাকা হয়েছে সে ব্যাপারে কিছুই স্পষ্ট নয়।

মঙ্গলবার সদর দপ্তর সিজিও কমপ্লেক্সের সামনে এসে থামে শিল্পপতির গাড়ি। গাড়ি থেকে নেমে তিনি সোজা প্রবেশ করেন ইডির দপ্তরে। সাংবাদিকরা তাকে ছেকে ধরেন। সাংবাদিকরা তাকে প্রশ্ন করেন তাকে কি ডাকা হয়েছে। সেই প্রশ্নের জবাবের শিল্পপতি মাথা নেড়ে হ্যাঁ সূচক উত্তর দেন। এরপর সাংবাদিকদের একাধিক প্রশ্ন করলেও তিনি কোনো রকম উত্তর দেননি। কেন আপনাকে ডাকা হল সেই প্রশ্নের জবাবে তিনি বলেন বলব এসে পড়ে সব বলব। শিল্পমহলে অত্যন্ত পরিচিত নাম হর্ষবর্ধন নেওটিয়া। কলকাতা তেই তার জন্ম এবং বেড়ে ওঠা শহরে পড়াশোনা করেছেন। অম্বুজা নেওটিয়া গ্রুপের কর্ণধার তিনি। মূলত নির্মাণ কাজের সঙ্গে যুক্ত তার এই কোম্পানি।

এই রাজ্যের বহু মামলার তদন্তভার গ্রহণ করেছে এন ফোর্সমেন্ট ডিরেক্টরেট। কয়লা পাচার থেকে গরু দুর্নীতি মোটামুটি সব দুর্নীতির তদন্ত করেছে ইডি। অনেক ক্ষেত্রে বেআইনি আর্থিক লেনদেন সংগঠিত হয়েছে। তবে কোন মামলায় হর্ষবর্ধনকে ডাকা হল সেই প্রশ্নের উত্তর নিয়ে এখনো পর্যন্ত জল ঘোলা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *