মালদাশীর্ষ খবর

আগুনে ভস্মীভূত হলো পরিযায়ী শ্রমিকের বসতবাড়ি!পাশে দাঁড়ালো মালদা জেলার তৃণমূল কংগ্রেসের সভাপতি

পার্থ ঝা, মালদা: ভয়াবহ অগ্নিকাণ্ডে ভস্মীভূত হল পরিযায়ী শ্রমিকের বসতবাড়ী।ভস্মীভূত হয়েছে একটি শোবার ঘর ও রান্না সহ গোয়াল ঘর।বুধবার ভোর চারটে নাগাদ আগুনের ঘটনাটি ঘটে মালদহের মালতীপুর বিধানসভার ভাকরি গ্রাম পঞ্চায়েতের হারহাজরা গ্রামে।ওই গ্রামের রশিদ আলীর বাড়িতে আগুনের ঘটনা ঘটে।

পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে,ঘুমে আচ্ছন্ন ছিলেন পরিবারের সদস্যরা।হঠাৎ আগুনের তাপ পেয়ে ঘুম ভাঙে পরিবারের সদস্যদের।কোনোকরমে ঘর থেকে প্রান বাঁচিয়ে বাইরে বের হয় তারা।ঘরে মজুত থাকা কোন সামগ্রী বাঁচাতে পারেননি তারা।ধান চাল সব কিছুই আগুনের গ্রাস পুড়ে গিয়েছে।এমনকি গোয়াল ঘরে থাকা পাঁচটি গবাদি পশু ও হাঁস মুরগি সব পুড়ে ছাই হয়ে যায়।সব মিলিয়ে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় দুই লক্ষাধিক টাকা।

গ্রামবাসী ও দমকলের সহযোগিতায় আগুন নিভানো হয়। বাড়ির গৃহবধূ জানান,সন্তানরা কে নিয়ে এখন কোথায় থাকব।খোঁলা আকাশের নীচে দিন কাটচ্ছি।সরকারি সাহায্য মিললে কিছুটা সুরাহা হবে।

ঘটনার খবর পেয়ে হারহারহাজরা গ্রামে ক্ষতিগ্রস্থ বাড়িতে ছুটে যান মালদা জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি আব্দুর রহিম বকশি।তিনি ক্ষতিগ্রস্থ পরিবারটিকে আর্থিকভাবে সাহায্য করেন।পাশাপাশি ত্রিপল,পোশাক ও খাদ্য সামগ্রী তুলে দেন।তার বিধায়ক কোটা থেকে পাকা ঘর নির্মাণ করে দেওয়ার আশ্বাস দেন আব্দুর রহিম বক্সি।ব্লকের প্রশাসনের কাছেও বিষয়টি জানাবেন বিধায়ক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *