তমলুকপূর্ব মেদিনীপুর

অষ্টাদশ লোকসভা নির্বাচনে ২১ জন হোম আবাসিক দিব্যাং মহিলা তাদের ভোটাধিকার প্রয়োগ করল।

পূর্ব মেদিনীপুর: এরা সকলেই নিমতৌড়ি তমলুক উন্নয়ন সমিতি জুভেনাইল জাস্টিস হোম ও শক্তি সদন হোমে থাকে, এদের কারোর বাড়ির ঠিকানা আছে আবার অনেকের বাড়ির ঠিকানা পাওয়া যায়নি। আইনী প্রক্রিয়া চলছে বাড়ি যাদের আছে তাদের ফেরানোর। কিন্তু এরা সবাই ভারতীয় নাগরিক তাই জেলা প্রশাসকের সহায়তায় হোম কর্তৃপক্ষ আধার কার্ডের সাথে সাথে এদের ভোটাধিকার প্রয়োগের জন্য ভোটার কার্ড করে দিয়েছে।

সেই তারাই লক্ষ্মী, প্রভাতী, সোনা, মারিয়া, গঙ্গা, কল্পনা, সনিয়া, সন্ধ্যা, মৌমিতা এইরূপ ২১ জন হোম আবাসিক দিব্যাংরা চক শ্রীকৃষ্ণপুর বুথে গিয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করল, নির্বাচন পরিচালন কর্তৃপক্ষ বুথ কেন্দ্রে সমস্ত রকম সহযোগিতা করেছেন। সুষ্ঠুভাবে নিজের মতন নিজেরাই দেয়।উন্নয়ন সমিতির কর্তৃপক্ষের পক্ষ থেকে হোম সুপার শ্রেয়া মন্ডল, মধুমিতা বেরা জানান গত এক সপ্তাহ আগে থেকে এদের প্রত্যেকের ক্ষেত্রে ভীষণ উদ্দীপনা ছিল বুথ কেন্দ্রে গিয়ে ভোট দেওয়ার।

আমরা জেলা নির্বাচন আধিকারিক ও প্রশাসনের সহায়তায় ওদের বুথকেন্দ্রে এনে ভোট দেওয়ার ব্যবস্থা করে অত্যন্ত আনন্দিত।গণতন্ত্রের মহান উৎসবে হোম আবাসিক দিব্যাংরা তাদের নিজের ভোট নিজে দিতে পেরেছে সেই জন্য বিভাগীয় সবাইকে ধন্যবাদ জানান নিমতৌড়ি তমলুক উন্নয়ন সমিতির সাধারণ সম্পাদক যোগেশ সামন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *