ব্রেকিং নিউজশীর্ষ খবর

NDA-র সব শরিক দল, প্রধানমন্ত্রীর প্রতি পূর্ণ আস্থা ব্যক্ত করে, আগামী লোকসভা নির্বাচনে তাঁর নেতৃত্বেই একজোট প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নিয়েছে

নিউজ বাংলা লাইভ: NDA-এর সব শরিক দল, আগামী লোকসভা নির্বাচনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বেই একজোট হয়ে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নিয়েছে। প্রধানমন্ত্রীর প্রতি পূর্ণ আস্থা ব্যক্ত করে শরিক দলগুলি ২০১১-এর তুলনায়, ২০২৪-এ আরো বেশী জন সমর্থন নিয়ে ক্ষমতায় ফেরার ব্যাপারে আস্থা ব্যক্ত করেছে। NDA-র ২৫ বছরের পূর্তি উপলক্ষ্যে গতকাল ৩৯টি দলের নেতাদের নিয়ে এক বৈঠকে সর্বসম্মতভাবে একটি প্রস্তাব গৃহীত হয়। এতে বলা হয়েছে, গত ৯ বছরে নরেন্দ্র মোদীর নেতৃত্বে NDA সরকার সেবা, সুশাসন ও গরীব কল্যাণের আদর্শকে সঠিকভাবে রূপায়িত করেছে, এবং দেশকে উন্নয়নের নতুন উচ্চতায় পৌঁছে দিয়েছে। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে, বৈঠকে এই প্রস্তাবটি উত্থাপন করেন।

বৈঠকে প্রধানমন্ত্রী বলেছেন, যুব সম্প্রদায়, মহিলা, মধ্যবিত্ত থেকে শুরু করে, সমাজের সর্বস্তরের মানুষের জাতীয় গণতান্ত্রিক জোট- NDA-র প্রতি সম্পূর্ণ আস্থা ও বিশ্বাস রয়েছে। কোনো বাধ্যবাধকতা থেকে এন ডি এ তৈরি হয়নি। এর তিনটি অক্ষর, এন হল নতুন ভারত, ডি হল উন্নত দেশ এবং এ-র অর্থ জনগণের আকাঙ্ক্ষা।

NDA যে দেশ ও দেশবাসী ও তাদের আদর্শের প্রতি দায়বদ্ধ এবং রাষ্ট্রের সুরক্ষা ও উন্নতিকেই সর্ব্বোচ্চ অগ্রাধিকার দিয়ে থাকে, সেকথাও প্রধানমন্ত্রী দ্বর্থহীন ভাষায় উল্লেখ করেন। ৩৯টি দলের নেতাদের নিয়ে এই বৈঠকে শ্রী মোদী, ব্যাঙ্গালোরে বিজেপি বিরোধী দলগুলির বৈঠককে তীব্র আক্রমণ করে বলেন, দেশের মানুষ দেখছে স্বার্থান্বেষী দলগুলি একজোট হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, রাজনীতিতে প্রতিযোগিতা থাকলেও, শত্রুতার কোনো জায়গা নেই। কিন্তু দুর্ভাগ্যবশতঃ বিরোধীরা সর্বক্ষেত্রেই সরকারকে দোষারোপ ও গালিগালাজের মতো পন্থা অবলম্বন করে সেই শত্রুতার রাস্তাই বেছে নিয়েছে। দেশকে রাজনৈতিক স্বার্থের ওপরে রাখা উচিত বলেও তিনি মন্তব্য করেন।

এদিকে, ২০২৪-এর লোকসভা নির্বাচনের আগে বেঙ্গালুরুতে বিজেপি বিরোধী দলগুলির বৈঠকে নতুন জোট INDIA-র গঠনের কথা ঘোষণা করেছে। বিজেপি বিরোধী এই মহাজোটের নতুন নাম স্থির হয়েছে- ইন্ডিয়ান ন্যাশনাল ডেমোক্রেটিক ইনক্লুসিভ অ্যালায়েন্স’- সংক্ষেপে INDIA। ২৬টি দল বেঙ্গালুরুর এই বৈঠকে যোগ দেয়। কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে জানান, গণতন্ত্র রক্ষা করাই, তাঁদের মূল লক্ষ্য।

তৃণমূল কংগ্রেস নেত্রী মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বলেন, বিজেপি গোটা দেশকেই বিক্রি করে দিচ্ছে। এজেন্সি দিয়ে ভয় দেখাচ্ছে। আগামী নির্বাচনে ইন্ডিয়াই জিতবে, হারবে বিজেপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *