রাজ্যশীর্ষ খবর

ISF প্রার্থীদের নির্বিঘ্নে মনোনয়ন জমা দেওয়ার ব্যবস্থা করার জন্য, ভাঙড়ের দুই থানাকে নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট

নিউজ বাংলা লাইভ:আইএসএফ প্রার্থীদের নির্বিঘ্নে মনোনয়ন জমা দেওয়ানোর জন্য ভাঙরের দুই থানাকে নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। অন্যদিকে বসিরহাটের মিনাখায় মনোনয়ন পেশ করার সময় সিপিআইএম প্রার্থীদের ওপর হামলার অভিযোগ সংক্রান্ত মামলায় বসিরহাটের পুলিশ সুপারের রিপোর্ট তলব করেছে হাইকোর্ট। মনোনয়নকে কেন্দ্র করে শাসকদলের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগে গতকাল আইএসএফ ও সিপিআইএম দুটি মামলা করে বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসে। আইএসএফের করা মামলায় কাশীপুর ও ভাঙর থানাকে হাইকোর্ট নির্দেশ দিয়েছে, প্রার্থীদের নির্বিঘ্নে মনোনয়ন জমা করানোর ব্যবস্থা করতে।

এদিকে, ভাঙড়ে মনোনয়ন জমা দেওয়া নিয়ে অশান্তি বন্ধে মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ চাইতে আই এস এফ বিধায়ক নওশাদ সিদ্দিকি গতকাল নবান্নে যান। তবে, আধ ঘণ্টা অপেক্ষা করেও মুখ্যমন্ত্রীর দেখা পাননি তিনি। পরে সাংবাদিকদের নওশাদ বলেন, মুখ্যমন্ত্রী রাজ্যের অভিভাবিকা। তাই তাঁর কাছে অভিযোগ জানাতে এসেছিলেন তিনি। গত তিনদিন ধরে ভাঙড়ে তৃণমূল নেতা, বিধায়ক শওকত মোল্লা ও আরাবুল ইসলামের লোকজন ব্লক অফিস ঘিরে রেখে মনোনয়নে বাধা দিচ্ছে, পুলিশ নিরপেক্ষভাবে কাজ করছে না।

এদিকে, মনোনয়ন জমা দেওয়া নিয়ে ভাঙড় ও ক্যানিং-এ অশান্তির ব্যাপারে রাজ্য নির্বাচন কমিশনার রাজিবা সিনহা গতকাল দক্ষিণ ২৪ পরগনার জেলা শাসক ও পুলিশ সুপারকে ফোন করে খোঁজ খবর নেন, রিপোর্ট পাঠাতেও বলেন। এলাকায় শান্তি বজায় রাখার জন্য সবরকম ব্যবস্হা করার নির্দেশ দিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *