ইতিহাসে আজকের দিনে

26 সেপ্টেম্বর ইশ্বরচন্দ্র বিদ্যাসাগর এর জন্মদিনটিকে “জাতীয় শিক্ষক দিবস” হিসেবে ঘোষণা করার দাবি জানাল বাংলা পক্ষ। পাঠানো হল চিঠি প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর কে

পূর্ব মেদিনীপুর,সুজিত মন্ডল :: ৫ সেপ্টেম্বর নয়, ২৬ শে সেপ্টেম্বর বিদ্যাসাগরের জন্মদিন টিকে জাতীয় শিক্ষক দিবস হিসেবে ঘোষণা করা হোক এই মর্মে “বাংলা পক্ষের” পক্ষ থেকে প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রী কে চিঠি পাঠানো হলো।

বিশিষ্ট বাঙালি শিক্ষাবিদ, সমাজসংস্কারক ও প্রাবন্ধিক ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর, যার উদ্যোগে প্রথম বাংলা লিপি সংস্কার হয়, তার জন্মদিনকেই বাংলার শিক্ষক দিবস হিসেবে ঘোষণা করার দাবি উঠেছে। ৫ সেপ্টেম্বর নয়, ২৬ শে সেপ্টেম্বর বিদ্যাসাগরের জন্মদিন উপলক্ষে এই দিনটিকেই বাংলার শিক্ষক দিবস ঘোষণার দাবির স্বপক্ষে সমর্থন আদায়ের কাজ শুরু করেছে বাংলা পক্ষ।

বাংলা পক্ষের শীর্ষ পরিষদ সদস্য কৌশিক মাইতি জানিয়েছেন, ইতিমধ্যেই তাদের এই দাবিতে সমর্থন জানিয়েছেন কবি জয় গোস্বামী, সুবোধ সরকার, শিক্ষাবিদ পবিত্র সরকার, নৃসিংহপ্রসাদ ভাদুড়ী, তপধীর ভট্টাচার্য, সবুজ কলি সেন, গায়ক রুপম ইসলাম, রূপঙ্কর বাগচী, রাঘব চট্টোপাধ্যায়, পরিচালক সৃজিত মুখার্জী, সৌমিত্র রায়, উজ্জয়িনী ভট্টাচার্য, ইমন সেন প্রমুখ বিশিষ্ট ব্যক্তিত্ব। শীঘ্রই এই সংক্রান্ত একটি আবেদনপত্র নবান্নে মুখ্যমন্ত্রীর দফতরে জমা দেওয়া হবে বলেও জানানো হয়েছে বাংলা পক্ষের তরফ থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *