কোলাঘাটপূর্ব মেদিনীপুরশীর্ষ খবর

২৯ বছর বয়সে পায়ে হেঁটে ভারতযাত্রা কোলাঘাটের যুবকের

নিজস্ব প্রতিনিধি, কোলাঘাট: কর্নাটকের মাইশোরে যোগগুরু নামে পরিচিত ২৯ বছরের যুবক কৃষ্ণা নায়েক যোগাভ্যাসের প্রচারে এবং পরিবেশ সচেতনতায় পায়ে হেঁটেই শুরু করেছেন ভারতযাত্রা। প্রায় ছয়মাস হল কর্নাটকের মাইশোর থেকে যাত্রা শুরু করে পায়ে হেঁটেই কর্নাটক, তামিলনাড়ু, তেলেঙ্গানা, মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, ছত্রিশগড়, উড়িষ্যা অতিক্রম করে পশ্চিমবঙ্গে প্রবেশ করেছেন।

গতকাল মেদিনীপুর শহরে রাত্রি বাসের পর আজ পূর্ব মেদিনীপুর জেলার কোলাঘাটে পৌঁছান।কোলাঘাট নতুন বাজারে একটি স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগে স্থানীয় বিভিন্ন স্তরের মানুষের পক্ষ হতে কৃষ্ণা নায়েককে সংর্বধনা দিয়ে উৎসাহিত করা হয়। এদিন ইনি কোলাঘাটেই এই সংস্থার আপ্যায়িত হন এবং রাত্রিবাস করেন। এরপর ওনার পথচলার লক্ষ্য হল কলকাতা উত্তরবঙ্গ হয়ে ঝাড়খন্ড, বিহার উত্তর প্রদেশ হয়ে দিল্লি অভিমুখে।

এই তিব্র তাপপ্রবাহকে উপক্ষা করেই কৃষ্ণা নায়েক মাইলের পর মাইল হেঁটে চলেছেন তার লক্ষ্য এবং উদ্দেশ্যকে সামনে রেখে। সঙ্গি বলতে একটি তেরঙ্গা জাতীয় পতাকা, আর কাঁধে ঝোলানো একটি কিটব্যাগ। যেখানে যা জুটছে খাচ্ছেন এবং আশ্রম স্কুল বিভিন্ন ক্লাব প্রতিষ্ঠানের গৃহে অনুমতি সাপেক্ষে রাত্রিবাস করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *