দেশশীর্ষ খবর

১৮ ঘন্টা পর কুঁয়ো থেকে উদ্ধার ২ বছরের খুদে!

অসাধ্য সাধন! পাতালপ্রবেশ করে মৃত্যু দেবতার কালো হাত থেকে দু’বছরের শিশুকে ছিনিয়ে আনলেন উদ্ধারকারীরা! কর্নাটকের লাচেয়ান গ্রামে খেলতে খেলতে ১৬ ফুট গভীর কুয়োতে পড়ে গিয়েছিল দুই বছরের ওই শিশুপুত্র। একটানা ১৮ ঘণ্টার চেষ্টায় জীবিত অবস্থায় তাকে উদ্ধার করা গিয়েছে বলে জানা গিয়েছে।

উদ্ধারকারী দলের সদস্যদের কুর্নিশ জানাচ্ছেন শিশুর পরিবার-প্রতিবেশী ও গ্রামবাসীরা।বুধবার শিশুটি কুয়োতে পড়ে গেলেও শুরুতে টের পায়নি পরিবার-প্রতিবেশীরা। পরে শিশুপুত্রের কান্নার শব্দ পাওয়া গেলে বিষয়টি স্পষ্ট হয়। দ্রুত খবর দেওয়া হয় স্থানীয় প্রশাসনকে।

এর পর বুধবার সন্ধ্যায় ঘটনাস্থলে হাজির হয় উদ্ধারকারী দল। বুধবার সন্ধে সাড়ে ৬টা নাগাদ উদ্ধারকাজ শুরু হয়। শিশুকে বাঁচাতে ১৬ ফুটের কুয়োর সমান্তরালভাবে ২১ ফুটের গর্ত খোঁড়া হয়েছিল। এই প্রক্রিয়াতেই ১৮ ঘণ্টার চেষ্টায় উদ্ধার করা গিয়েছে শিশুটিকে।এই মুহুর্তে, শিশুটি জীবিত থাকলেও তার স্বাস্থ্যের অবস্থা সম্পর্কে স্পষ্ট কিছু জানা যায়নি। তবে ঘটনাস্থলে আগের থেকেই পৌঁছে গিয়েছিল একটি মেডিক্যাল টিম। অক্সিজেন-সহ একাধিক জরুরি ব্যবস্থা রাখা হয়েছিল তাকে বাঁচাতে।

আগে থেকেই ঘটনাস্থলে প্রস্তুত রাখা হয়েছিল একটি অ্যাম্বুলেন্সকে। ফলে উদ্ধার করার পরই শিশুটিকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *