তমলুকপূর্ব মেদিনীপুর

১০০ দিনের শ্রমিকদের বকেয়া টাকা পাওয়ার সুবিধার্থে প্রশাসনের বিশেষ ট্যাবলোর উদ্বোধন, ১লা মার্চের মধ্যে সাড়ে তিন লক্ষ প্রাপকের টাকা মিলবে একাউন্টে – জেলা প্রশাসন।

পূর্ব মেদিনীপুর: গত ২ বছর কেন্দ্রের সাথে লড়াই করে মেলেনি ১০০ দিনের কাজের বকেয়া টাকা। শ্রমিকদের প্রাপ্য টাকা দেওয়া ঘোষনা করে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।ঘোষনা মতো গত ২৬ শে ফেব্রুয়ারী থেকে রাজ্যের অন্যান্য জেলার পাশাপাশি পূর্ব মেদিনীপুর জেলার ১০০ দিনের কাজের বকেয়া টাকা পেতে শুরু করে শ্রমিকরা।

জেলার সাড়ে তিন লক্ষ শ্রমিকেরা যাতে তাদের বকেয়া টাকা পায়,এবং যদি না পায় তাহলে কোথায় অভিযোগ জানাবে, কিভাবে পাবে তা জানাতে বুধবার পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি ট্যাবলোর উদ্বোধন করা হয়। সেই ট্যাবলো বিভিন্ন এলাকায় ঘুরে বর্তা তুলে ধরবে এবং শ্রমিকদের বেদন শুনবে।এদিন তমলুকের নিমতৌড়িতে জেলাশাসকের দপ্তর থেকে ট্যাবলোটির শুভ উদ্বোধন করেন জেলাশাসক তানবীর আফজল এছাড়াও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলাশাসক অনির্বাণ কোলে, সৌভিক চট্টোপাধ্যায় সহ অন্যান্যরা। ট্যাবলো উদ্বোধনের পর জেলাশাসক তানবীর আফজল জানান, রাজ্য সরকারের ঘোষনা মতো গত ২৬ তারিখ থেকে ১০০ দিনের কাজের শ্রমিকদের বকেয়া টাকা পেতে শুরু করেছে। আমাদের জেলা প্রায় সাড়ে তিন লাখের মতো শ্রমিক রয়েছে তাদের বকেয়ার পরিমান ১৯০ কোটি টাকা। আগামী ১লা মার্চের মধ্যে সমস্ত টাকা প্রাপকদের একাউন্টে চলে যাবে।

প্রাপকেরা তাদের একাউন্টে পেয়েছে কি না তা দেখতে স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা বাড়ি বাড়ি যাবে প্রাপকদের সাথে কথা বলবেন। যদি কারও কিছু সমস্যা হয় বিডিও, এসডিও ও জেলা প্রশাসনের কর্তারা দ্রুত সমাধান করে প্রাপকের টাকা তুলে দেওয়ার ব্যবস্থা করবে। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষনা মতো গত ২৬ শে ফেব্রুয়ারী থেকে কিছু কিছু প্রাপক তাদের একাউন্টে তাদের বকেয়া টাকা পেয়েছে। দীর্ঘ দুবছরের বকেয়া টাকা পেয়ে খুশি প্রাপকেরা।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *