শীর্ষ খবরহাওড়া

হাওড়া মঙ্গলাহাটের অগ্নিকান্ডে সিআইডি তদন্তের নির্দেশ মুখ্যমন্ত্রীর

নিউজ বাংলা লাইভ: হাওড়া মঙ্গলাহাটের আগুন লাগা নিয়ে সিআইডি তদন্ত হবে বলে, মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি জানিয়েছেন। গতকাল তিনি ২১শে জুলাই সমাবেশে যোগদানের পর অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত মঙ্গলাহাট পরিদর্শনে যান। কথা বলেন, ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সঙ্গেও। পরে মুখ্যমন্ত্রী সাংবাদিকদের বলেন, মঙ্গলাহাটের এই ঘটনা নিয়ে সরকার একটি কমিটি গঠন করবে। এতে, জেলা শাসক, পুলিশ কমিশনারেট, মন্ত্রী অরূপ রায় এবং দমকল ও বিপর্যয় মোকাবিলা দপ্তরের সদস্যরা থাকবেন। মঙ্গলা হাটের জমিটির মালিকানা কার, তা খোঁজ করার পাশাপাশি, উদ্দেশ্যে প্রণোদিতভাবে সেখানে আগুন লাগিয়ে দেওয়া হয়েছে কিনা, তারা তাও খতিয়ে দেখবেন।

মুখ্যমন্ত্রী এও বলেন, জমিটি রাজ্য সরকারের হলে, ব্যাবসায়ীরা যদি রাজি থাকেন, সেখানে একটি নতুন ভবন বানিয়ে দেওয়া হবে। বারবার যাতে এ ধরণের অগ্নিকাণ্ড না ঘটে, সেজন্য ফায়ার লাইসেন্স সহ প্রয়োজনীয় সবরকম ব্যবস্থ্যা গ্রহণ করা হবে। এদিকে, ব্যবসায়ীদের একাংশ এই ঘটনায় অন্তর্ঘাতের অভিযোগ করে বলেন, স্থানীয় এক প্রমোটর এর পিছনে জড়িত।

তাদের দাবী, উচ্ছেদ করার জন্যেই পরিকল্পনামাফিক এই আগুন লাগানো হয়।অন্যদিকে, ওয়েস্ট বেঙ্গল টেলার্স ইউনিয়ন, অবিলম্বে হাওড়ার মঙ্গলা হাট রাজ্য সরকারকে পুনরায় অধিগ্রহণের দাবি জানিয়েছে। উল্লেখ্য, পরশু রাত পৌনে ১টা নাগাদ ভয়াবহ অগ্নিকান্ডে পুড়ে ছাই হয়ে যায়, মঙ্গলাহাটের প্রায় এক হাজার দোকান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *