ব্রেকিং নিউজহলদিয়া

হলদিয়ায় জহর টার্মিনালের উদ্বোধন হলো আজ, উপস্থিত ছিলেন আয়ুশ্মন্ত্রক প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুর

নিউজ বাংলা টুডে: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আজ ভার্চুয়ালি হলদিয়ার পাতিখালীতে নির্মিত ইংল্যান্ড ওয়াটার ওয়েজ অথরিটি অফ ইন্ডিয়ার মাল্টি মডেল টার্মিনাল উদ্বোধন করেন। সেই উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সরকারের বন্দর, অভ্যন্তরীণ জলপথ পরিবহন, শিপিং এবং আয়ুষ্মন্তকের প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুর।

এই অনুষ্ঠানে তিনি ভাষণ দিতে গিয়ে বলেন যে হলদিয়া বন্দর স্বাধীনতা সংগ্রামী সতীশ চন্দ্র সামন্তের উদ্যোগে গড়ে তোলা হয়েছে এবং আজ এক ঐতিহাসিক দিন হলদিয়া বন্দর দক্ষিণ পূর্ব এশিয়ায় বাংলাদেশ আসাম বার্মা ইন্দোনেশিয়া চীন ভুটান এই সমস্ত দেশগুলোর সঙ্গে যোগাযোগ ব্যবস্থা এবং আদান-প্রদানে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে এবং অত্যন্ত ভালো কাজ করেছে এই জন্য হলদিয়া বন্দরকে চরম উন্নতির সীমায় নিয়ে যাওয়ার কথা তিনি ঘোষণা করেন। তিনি বলেন প্রধানমন্ত্রী উত্তর-পূর্ব ভারতকে উন্নয়নের শিকড়ে পৌঁছে দিতে সচেষ্ট হয়েছেন।

কারণ উত্তর-পূর্ব ভারত পিছিয়ে ছিল পিএম গতিশক্তির মাধ্যমে দেশকে সার্বিক বিকাশের মাধ্যমে বিশ্বের মধ্যে প্রথম সারিতে নিয়ে যাওয়া সম্ভব হবে। আরো বলেন ভারতবর্ষে বিভিন্ন নদনদীর রয়েছে সেই জলপথকে কিভাবে ব্যবহার করা যায় সেই ভাবনা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি করে দেখিয়েছে আজ তিনি বারানসি থেকে আসাম পর্যন্ত দীর্ঘ পথ যাত্রার উদ্বোধন করেন ।

এবং ইংল্যান্ড ওয়াটার প্রটোকল অনুযায়ী বাংলাদেশের সঙ্গেও ব্যবসার ক্ষেত্রে এই মাল্টি মডেল টার্মিনাল গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে। অনুষ্ঠানে সাংসদ দিব্যেন্দু অধিকারী বিধায়ক তাপসী মন্ডল সহ ইনল্যান্ড ওয়াটার ওয়েজ অথরিটির আধিকারিকরা উপস্থিত ছিলেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *