ব্রেকিং নিউজ

হঠাৎ মাঝ আকাশে আলোর খেলা! ঝড়ের গতিতে ভাইরাল অগ্নি ফাইভ টেস্টিং ফুটেজ

নিউজ বাংলা টুডে: হঠাৎ আকাশে একি কাণ্ড ! ঠিক যেন মাঝ আকাশে আলোক পথ ! আকাশ চিরে ধেয়ে আসছে আলোর ছটা। ঘটনায় বিস্মিত বিভিন্ন যায়গার এলাকাবাসীই। প্রথমে হালকা শব্দ, গোটা আকাশ ধোঁয়ায় অস্পষ্ট হতে লাগলো, সঙ্গে ছিটকে এলো আলো।

মনে প্রশ্ন জাগে এটা কোনও স্পেসশিপের আলো নয় তো? কিংবা বজ্রপাত ! কোথাও আবার তৎক্ষণাৎ দেখে অনেকেই এটাকে উল্কাপাত বা প্লেন দুর্ঘটনায় ছিটকে আসা আলো বলে মনে করলেও আসলে তা কিন্তু একেবারেই নয়। কারণ একই সময়ে ঠিক একই রকমের চিত্র উঠে এসেছে ভিন্ন ভিন্ন জায়গা থেকে। যদিও এই বিষয়ে প্রথমে কোনও সঠিক খবর পাওয়া যায়নি। তবে সময়ের পারদ চড়ার সাথে সাথেই বাড়ছে কৌতুহলও। সময়ের সাথে ঝড়ের গতিতে সোশ্যাল মিডিয়া সাইডে ভাইরাল হচ্ছে আকাশ মাঝে ধেয়ে আসা আকস্মিক আলোকরশ্মির ফুটেজ। এখন সকলের মনে প্রশ্ন একটাই, তাহলে এটা কি ? ঠিক কোন কারণে হঠাৎ মাঝ আকাশে দেখা গেল এমন আলোর খেলা?

জানা গিয়েছে আসলে এটা আসলে উল্কা বা ধুমকেতু নয়। যদিও এই বিষয়ে ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রক কিছু এলাকা NO FLY ZONE এর তরফ থেকে পূর্বেই ঘোষণা করা হয়ে ছিলো বিষয়টি। এটা হলো আসলে মিসাইল উৎক্ষেপণ। গতকাল পশ্চিমবঙ্গের সময় অনুযায়ী রাত ১১ টা ৫৫ মিনিটে চীনের জিচাং উৎক্ষেপণ ক্ষেত্র থেকে ৩৬ টি উপগ্রহ নিয়ে এই রকেট উৎক্ষেপণ করা হয়েছে যা আজ সন্ধ্যায় পশ্চিমবঙ্গের উপর দিয়ে অতিক্রম করেছে। পূর্বের অগ্নি ফাইভের সমস্ত টেস্টিং দিনের আলোয় হওয়ায় তা দেখা যায়নি। এই প্রথমবার রাতের অন্ধকারে হওয়ায় ঘটনার সাক্ষী হয়ে রইলেন বিভিন্ন জায়গায় এলাকাবাসী।মিসাইল অগ্নি ফাইভ ওড়িশা তে টেস্ট হওয়ায় , মিসাইল থেকে নির্গত আলো পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় দেখা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *