তমলুকপূর্ব মেদিনীপুরশীর্ষ খবরস্বাস্থ্য

স্বাস্থ্য কর্মীদের উৎসাহ করতে স্বাস্থ্য বিভাগ গুলিকে পুরস্কৃত করা হল

নিজস্ব প্রতিনিধি, তমলুক: সাধারণ মানুষকে স্বাস্থ্য পরিষেবা আরো ভালোভাবে দিতে স্বাস্থ্য কর্মীদের উৎসাহ বাড়ানোর জন্য বিভিন্ন প্রকল্পের মাধ্যমে স্বাস্থ্য বিভাগ গুলিকে পুরস্কৃত করা হয়। পূর্ব মেদিনীপুর জেলার সাব ডিভিশনাল হসপিটাল, ব্লক প্রাথমিক হেলথ সেন্টার, রুরাল হসপিটাল, প্রাইমারি হেলথ সেন্টার গুলিকে কায়াকল্প প্রকল্পের মাধ্যমে তুলে দেওয়া হলো পুরস্কার । প্রথমে পরিকাঠামো গত এবং তাদের কার্যক্ষমতার ওপরে উৎকর্ষতা পরিমাপ করা হয়, সমগ্র হাসপাতালের ডাক্তার থেকে হাসপাতাল পরিষ্কার করার সুইপার পর্যন্ত যে পরিষেবা প্রদান করে সমস্ত পরিষেবার মধ্য দিয়ে হাসপাতাল গুলির মধ্যে যে রেশ হয় তারই ভিত্তিতে প্রথমে হাসপাতাল স্তর এরপর জেলা স্তর, রাজ্য স্তর শেষে জাতীয় স্তরে পুরস্কার প্রদান করা হয়।

বৃহস্পতিবার পূর্ব মেদিনীপুর জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিকের দপ্তরে কায়াকল্প প্রকল্পের মাধ্যমে পূর্ব মেদিনীপুর জেলার বিভিন্ন স্তরে পুরস্কার প্রদান করা হয়। যার মধ্যে গড় ময়না জাতীয় স্তরের পুরস্কার পায় এবং ১৮টি প্রাইমারি হেলথ সেন্টার রাজ্য স্তরের পুরস্কার পায় এছাড়াও সাব ডিভিশনাল হসপিটাল ও রুরাল হসপিটাল মিলে আরো ১৩ টি রাজ্য স্তরের পুরস্কার প্রদান করা হয়।

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওসি হেলথ অজয় কুমার বোস, পূর্ব মেদিনীপুর জেলার মুখ্য স্বাস্থ্য অধিকারী বিভাস রায় সহ অন্যান্য স্বাস্থ্য আধিকারিকগণ। আগামী দিনে সমস্ত স্বাস্থ্য কর্মীরা যাতে সাধারণ মানুষকে ভালোভাবে পরিষেবা দিতে পারে সেই কারণেই তাদের উৎসাহিত করার লক্ষ্যে এই পুরস্কার প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *