আবহাওয়াপশ্চিমবঙ্গব্রেকিং নিউজশীর্ষ খবর

স্বস্তির আশ্বাস! আগামী শনিবার থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পূর্বাভাস

নিউজ বাংলা টুডে ডেক্স: প্রবল গরমে নাজেহাল দক্ষিণবঙ্গবাসী। বেশ কিছু জেলার সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়িয়ে গিয়েছে। তবে এবার এল স্বস্তির খবর। আগামী ২০ তারিখ থেকে আবহাওয়ার কিছুটা পরিবর্তন হতে পারে।

এই পরিস্থিতিতে স্বস্তির বার্তা দিয়েছে। আবহাওয়া অফিস জানিয়েছে, আগামী শনিবার দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, নদিয়ায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে বৃষ্টি হবে কি না, তা এখনও পর্যন্ত জানায়নি আবহাওয়া দফতর। এর মধ্যেই মঙ্গলবার উত্তরবঙ্গের তিন জেলায় বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। বুধবার দার্জিলিং, কালিম্পঙে বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবার দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবারও ওই জেলাগুলিতে বৃষ্টি হতে পারে।

বৃষ্টির পূর্বাভাসের কথা না বললেও, আলিপুর হাওয়া অফিস জানিয়েছে, সপ্তাহের শেষে রোদের তেজ কিছুটা কমতে পারে কলকাতায় ৷ আকাশ কিছুটা মেঘলা থাকলেও থাকতে পারে । আগামীকালও অবশ্য দক্ষিণবঙ্গের একাধিক জেলায় জারি থাকবে তাপপ্রবাহের সতর্কতা। আবহাওয়া অফিসের তরফে উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, হাওড়া ও হুগলি, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর, পূর্ব এবং পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম এবং বাঁকুড়ায় তাপপ্রবাহের হলুদ ও কমলা সতর্কতা জারি করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *