দীঘাপূর্ব মেদিনীপুরশীর্ষ খবর

সৈকত নগরী দীঘায় অনুষ্ঠিত হল G-20 সম্মেলন

নিজস্ব প্রতিনিধি, দীঘা: বিশ্বে অনুষ্ঠিত হচ্ছেG-20 সম্মেলন। আর সেই সম্মেলনে সভাপতিত্ব করছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাই দেশের পক্ষ থেকে সমুদ্র তীরবর্তী এলাকায় ১৩ টি রাজ্য রয়েছে। তার মধ্যে পশ্চিমবঙ্গ অন্যতম একটি রাজ্য। তাই পশ্চিমবঙ্গের পক্ষ থেকে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নির্দেশে পূর্ব মেদিনীপুর জেলা সৈকত নগরীতে রাজ্য পরিবেশ দপ্তর কোস্ট গার্ড, পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে, ওল্ড দিঘা থেকে নিউ দিঘা পর্যন্ত সিবিচ পরিচ্ছন্নতার উদ্যোগ নেওয়া হলো।

এই পরিচ্ছন্নতা উপলক্ষে উপস্থিত ছিলেন রাজ্যের পক্ষ থেকে কারামন্ত্রী অখিল গিরি। রাজ্যে পরিবেশ দপ্তরের আধিকারিক প্রসুন মন্ডল, জেলাশাসক পূর্ণেন্দু মাঝি, মহকুমা শাসক দীঘা শঙ্করপুর উন্নয়ন পরিষদের আধিকারিক মানষ মন্ডল ও রামনগর ১৫০সমিতির সভাপতি শম্পা মহাপাত্র প্রমূখ। এদিন এই সাফাই অভিযানে পর্যটকরা অংশগ্রহণ করেন।

মন্ত্রী অখিল গিরি বলেন এই বিচ আমাদের প্রত্যেকের রক্ষণাবেক্ষণের দায়িত্ব রয়েছে সি বিচ যাতে কোন সময় নোংরা না হয় তাই স্পর্শ থেকে শুরু করে পর্যটকেরও দায়িত্বশীল হতে হবে।

অপরদিকে জেলাশাসক পূর্ণেন্দু মাঝি বলেন মুখ্যমন্ত্রী নির্দেশে যেহেতু আমাদের দেশ যে তিনটি সম্মেলনে সভাপতিত করছে তারই ফলশ্রুতি হিসাবে এই ধরনের কর্মসূচি গ্রহণ করা হয়েছেপরবর্তীকালে এই বিচকে আরো পরিচ্ছন্ন রাখতে হবে।

পরিবেশ দপ্তরের আধিকারিক বলেন সৈকত নগরের দিঘা কে কোন সময় নোংরা করা যাবে না বিচের সাথে সাথে সমুদ্রের জল কেউ পরিচ্ছন্ন রাখতে হবে সেই সঙ্গে প্লাস্টিক কে সম্পূর্ণভাবে নিষিদ্ধ করতে হবে।

এদিন বিচ পরিচ্ছন্নতার আগে একটি ম্যারাথন দৌড় অনুষ্ঠিত হয়, সবশেষে বিচের ধারেই একটি পথনাটিকা ও অনুষ্ঠিত হয় মানুষদের সচেতনতার উদ্দেশ্যে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *