জেলাপূর্ব মেদিনীপুরব্রেকিং নিউজহলদিয়া

*সিম কার্ডের KYC র নামে প্রতারণার শিকার এক শিক্ষক। দুটি একাউন্ট থেকে মোট ৬ লক্ষ ৪৭ হাজার টাকা গায়েব। জেলার সাইবার ক্রাইম থানার বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ। হলদিয়ার বাসুদেবপুর এলাকার বাসিন্দা ওই শিক্ষক।*

নিজস্ব প্রতিনিধি, হলদিয়া :: পূর্ব মেদিনীপুর এর হলদিয়ার বাসুদেবপুর এলাকার বাসিন্দা সায়নদীপ মাইতি । পেশায় হলদিয়ার একটি স্কুলের শিক্ষক। জানা গেছে ওই শিক্ষক গত প্রায় ১৫ বছর যাবৎ bsnl একটি সিম কার্ড ব্যবহার করেন। গত ১৬ তারিখ BSNL এর কাস্টমার কেয়ার প্রতিনিধি পরিচয়ে একটি কল পান তিনি। জানানো হয় তাঁর ব্যবহার করা সিম কার্ড টি KYC ভেরিফিকেশন করতে হবে। কাকতলীয় ভাবে ওদিন সকাল থেকে সিম কার্ড এ কল করতে সমস্যা হয়েছিল ওই শিক্ষকের। এরপর ওই শিক্ষক কে বলা হয় প্লে স্টোর থেকে KYC কুইক সাপোর্ট নামে একটি app ডাউনলোড করতে। ওই apps এ KYC কমপ্লিট এর জন্য ওই শিক্ষক এর থেকে একাউন্ট নম্বর, ইন্টারনেট ব্যাংক আইডি, atm কার্ড নম্বর, পিন ইমেল আইডি সহ সমস্ত তথ্য পূরণ করেন। এরপর সিম চালু করার জন্য একটি ১০ টাকার রিচার্জ ও করতে বলা হয়। ব্যাস এরপর ই একের পর এক টাকা গায়েব। দুটি ব্যাংক একাউন্ট থেকে ৬ লক্ষ ৪৬ হাজার টাকা গায়েব হয়ে যায়।

এরপর প্রতারিত হয়েছেন বুঝতে পেরে ওই শিক্ষক হলদিয়ার দুর্গাচক থানায় অভিযোগ দায়ের করেন। সেখান থেকে জেলা সাইবার ক্রাইম থানায় যেতে বলা হয়। অভিযোগ সাইবার ক্রাইম থানায় অভিযোগ করেও তিনি অভিযোগ এর কপির রিসিভ কপিও পাননি। সাইবার ক্রাইম থানা থেকে গায়েব হয়ে যাওয়া টাকা উদ্ধারেও কোনো সহযোগিতা করা হয়নি বলেও অভিযোগ ওই শিক্ষকের। বর্তমানে সংবাদমাধ্যম এর দ্বারস্থ ওই প্রতারিত শিক্ষক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *