জেলাদেশব্রেকিং নিউজরাজ্য

সারা দেশের সঙ্গে এ রাজ্যেও বিপুল উৎসাহ উদ্দীপনায় উদযাপিত হচ্ছে যোগ দিবস

নিউজ বাংলা লাইভ: আজ আন্তর্জাতিক যোগ দিবস। বিপুল উৎসাহ উদ্দীপনার সঙ্গে সারা দেশের সঙ্গে এরাজ্যেও দিনটি পালিত হচ্ছে। এবারের যোগ দিবসের মূল ভাবনা- ‘বসুধৈব কুটুম্বকম’।রাজ্যে যোগ দিবসকে সামনে রেখে আজ বিভিন্ন সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান, ক্লাব, সংগঠন, স্বেচ্ছাসেবী সংস্থার তরফে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

কলকাতার রাজভবনে সেন্ট্রাল ব্যুরো অফ কমিউনিকেশনের উদ্যোগে আয়োজিত যোগ দিবসের মূল অনুষ্ঠানে উপস্থিত থাকবেন, রাজ্যপাল সিভি আনন্দ বোস। এরপরে ভিক্টোরিয়া মেমোরিয়ালের অনুষ্ঠানেও তাঁর অংশ গ্রহণের কথা রয়েছে। সায়েন্স সিটি কলকাতা এবং কিডনি কেয়ার সোসাইটির যৌথ উদ্যোগে অনগ্রসর শিশু ও স্কুল পড়ুয়াদের নিয়ে যোগ দিবসের অনুষ্ঠানের পরিকল্পনা করা হয়েছে। কমনওয়েলথ গেমসে সোনা জয়ী এবং অর্জুন পুরস্কার প্রাপ্ত ক্রীড়াবিদ সোমা বিশ্বাস, ভারতীয় মহিলা বক্সিং দলের কোচ আলি কামার সহ বসু বিশিষ্ট ব্যক্তি ওই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।রাজ্য সরকারের যোগ ও ন্যাচারোপথি বিভাগের উদ্যোগেও যোগ দিবস পালনের এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

আন্তর্জাতিক যোগ দিবস উপলক্ষে প্রেসিডেন্সি সংশোধনাগারে এ বছর এক অভিনব অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সংশোধনাগারের আবাসিকরা মঞ্চে যোগব্যায়ামের মাধ্যমে গৌতম বুদ্ধের সমগ্র জীবনী তুলে ধরবেন। প্রেসিডেন্সি সংশোধনাগারেরই ২৩ জন আবাসিককে নিয়ে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। গোটা নাটকের ভাষ্য পাঠ করবেন প্রেসিডেন্সি সংশোধনাগারের সুপার দেবাশিস চক্রবর্তী ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *