ঝাড়গ্রামব্রেকিং নিউজ

ক্ষতিপূরণের দাবিতে পথ অবরোধ! বারংবার হাতির হামলায় ক্ষুব্ধ সাঁকরাইলবাসী

নিউজ বাংলা টুডে: আবারো সাঁকরাইলে হাতির হামলায় ব্যাপক ক্ষয়ক্ষতি হলো ঘরবাড়ির। ক্ষতিপূরণের দাবিতে ও হাতির দলকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার দাবিতে শুক্রবার ঝাড়গ্রাম জেলার সাঁকরাইল ব্লকের গোবিন্দপুর এলাকায় রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায় গ্রামবাসীরা। বৃহস্পতিবার রাতে ফের ১৫ থেকে ২০ টি হাতির দল গোবিন্দপুর গ্রামে প্রবেশ করে ব্যাপক ক্ষতি করে। ২৫ টি বাড়ি ভেঙে দিয়েছে হাতির দল।

যার ফলে ওই এলাকার বাসিন্দারা যথেষ্ট আতঙ্কের মধ্যে রয়েছে। শুক্রবার সকাল থেকে পথ অবরোধের ফলে ওই এলাকায় জনজীবন একেবারে স্তব্ধ হয়ে পড়ে। অবশেষে ঘটনাস্থলে যায় পুলিশ ও বন দফতরের আধিকারিকরা। পুলিশ ও বন দপ্তরের আধিকারিকরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে। কিন্তু গ্রামবাসীদের দাবি হাতির দলকে অন্যত্র সরাতে হবে। সেই সঙ্গে যাদের বাড়ি ভেঙে দিয়েছে তাদের দ্রুত ক্ষতিপূরণ দেওয়ার ব্যবস্থা করতে হবে। তা না হওয়া পর্যন্ত অবরোধ চলবে।

যেভাবে হাতির দল প্রতিদিন ওই এলাকায় তান্ডব চালাচ্ছে তাতে হাতির হামলার আশঙ্কা দেখা দিয়েছে। কয়েকদিন আগে হাতির হামলায় এক যুবকের মৃত্যু হয়েছে। আহত হয়েছে একজন। একাধিক মাটির বাড়ি ভেঙে দিয়েছে। তা সত্ত্বেও বন দপ্তর ওই এলাকা থেকে হাতির দলকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার ব্যবস্থা করেনি। তাই বনদফতর এর উপর ওই এলাকার বাসিন্দারা ক্ষোভ প্রকাশ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *