দীঘাপূর্ব মেদিনীপুর

সমুদ্র সৈকতে নয়া নিয়ম কার্য্যকর! পর্যটকদের তথ্য এখন অতিথি” অনলাইন পোর্টালে

পূর্ব মেদিনীপুর : পূর্ব মেদিনীপুর জেলাজুড়ে আছে অনেকগুলি পর্যটনস্থল। দিঘা , তাজপুর , মন্দারমণির সমুদ্র সৈকতে ভিড় জমান পশ্চিমবঙ্গ তথা ভিন্ন রাজ্যের বহু মানুষ। এই পর্যটন ঘিরেই গড়ে উঠেছে বিভিন্ন হোটেল ও রিসোর্ট। আইন অনুযায়ী হোটেল মালিককে তার হোটেলে বা রিসোর্টে থাকা সকল ব্যক্তির তালিকা দাখিল করতে হয় নিয়মিত।কাজেই এই ব্যবস্থাকে সহজ করতে ও হোটেল কর্তৃপক্ষের প্রতিদিনের গেস্ট রিপোর্ট ঠিক সময়ে দেওয়ার বাধ্যবাধকতাকে মাথায় রেখে পূর্ব মেদিনীপুর জেলা পুলিশের উদ্যোগে চালু করা হলো “অতিথি”অনলাইন পোর্টাল । যার মাধ্যমে হোটেল কর্তৃপক্ষ অতি সহজে প্রতিদিনের গেস্ট রিপোর্ট লোকাল থানায় জমা দিতে পারবেন।

প্রত্যেক হোটেল ও রিসোর্ট কর্তৃপক্ষের কাছে আমাদের আবেদন, আপনারা সকলে “অতিথি” পোর্টালের মাধ্যমে, যে সমস্ত পর্যটক হোটেল বুকিং করেছেন, তাদের সম্পূর্ণ তথ্য নথিভুক্ত করুন। আমাদের চেষ্টা থাকবে দীঘা, মন্দারমণি ও শঙ্করপুরকে, আগত পর্যটকদের জন্য আরও সুরক্ষিত করে তোলার।

আজ এই ‘অতিথি’ অনলাইন পোর্টাল এর আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন শ্রী ত্রিপুরারি অথর্ব , আইপিএস ,এডিজি এন্ড আইজিপি পশ্চিমাঞ্চল। এছাড়াও এদিন উপস্থিত ছিলেন শ্রী অনুপ জয়সোয়াল , আইজিপি , মেদিনীপুর রেঞ্জ , শ্রী সৌম্যদীপ ভট্টাচার্য্য ,আইপিএস , জেলা পুলিশ সুপার পূর্ব মেদিনীপুর সহ অন্যান্য অধিকারিকগণেরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *