জেলাপূর্ব মেদিনীপুরব্রেকিং নিউজময়না

সমবায় সমিতির টাকা ফেরতের দাবিতে আন্দোলনের জয়

নিজস্ব প্রতিনিধি ,ময়না, পূর্ব মেদিনীপুর ::
আজ নারিকেলদাহা পশ্চিম নৈছনপুর সমবায় কৃষি উন্নয়ন সমিতির আমানতকারীদের টাকা ফেরতের দাবিতে বিক্ষোভ ও ডেপুটেশন সংঘটিত হয় ঐ সমিতিতে।

দীর্ঘ আট মাসের বেশি সময় ধরে টাকা ফেরতের দাবিতে আমানত সুরক্ষা কমিটি গড়ে তুলে গ্রাহকরা আন্দোলন চালিয়ে আসছেন। গত এক বছরের বেশি সময় সমিতি বন্ধ আছে। গরিব পান চাষী থেকে শুরু করে সাধারণ মানুষ তাদের প্রয়োজনে টাকা তোলার জন্য সমিতিতে বারবার ঘুরেও টাকা দেওয়া হচ্ছে না।
ইতিমধ্যে সংবাদে প্রকাশ প্রায় এক কোটির মত সমিতির টাকা নয়ছয় হয়েছে। হিসাব পাওয়া যাচ্ছে না। তাই সেভিংস লেনদেন সহ সমস্ত কিছু বন্ধ রেখেছে সমিতির কর্তৃপক্ষ।
তাই আজ নারকেলদাহা পশ্চিম মেদিনীপুর কৃষি উন্নয়ন সমবায় আমানতকারী সুরক্ষা সমিতির পক্ষ থেকে এক ডেপুটেশন, বিক্ষোভ সংঘটিত হয়। প্রায় পাঁচ শতাধিক আমানতকারী মিছিল আজ মিছিল করে সমিতিতে হাজির হয়। এবং প্রায় ৩ ঘন্টা ঘেরাও করে রাখে।
অবশেষে সমিতির পক্ষ থেকে নেমে যায় আগামী ২৫ তারিখ থেকে ২০% হারে টাকা ফেরতের প্রতিশ্রুতি দেন।

এই প্রতিশ্রুতি আমানতকারীরা মেনে নেননি। সম্পূর্ণ সম্পূর্ণ টাকা ভারতের দাবিতে সোচ্চার হোন। 15 দিন পরে আবার তারা বৃহত্তর আন্দোলনের কর্মসূচিতে সামিল হবেন বলে জানান।

আজকের এই কর্মসূচিতে নেতৃত্ব দেন মাননীয় অবসরপ্রাপ্ত শিক্ষক গুরুপদ ভৌমিক , সীতারাম জানা,আদিত্য গঁ‌‍াতাইৎ , সুভাষ চন্দ্র জানা, বিষ্ণুপদ সামন্ত,রঞ্জন জানা, প্রশান্ত অধিকারী , দীবেন্দু জানা , গৌর হরি দাস, ভাস্কর মনি মনি , প্রসেনজিৎ জানা প্রমুখ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *