রাজ্যশীর্ষ খবর

সদ্য সমাপ্ত পঞ্চায়েত ভোটের চূড়ান্ত ফল প্রকাশ করেছে রাজ্য নির্বাচন কমিশন

নিউজ বাংলা লাইভ: রাজ্য নির্বাচন কমিশন, সদ্য সমাপ্ত পঞ্চায়েত ভোটের চূড়ান্ত ফল প্রকাশ করলো। জেলা পরিষদ ও পঞ্চায়েত সমিতির ফল, গতকাল ঘোষণা করা হয়। জেলা পরিষদের ৯২৮ টি আসনের মধ্যে ১৬ টি আসনে তৃণমূল কংগ্রেস জয়ী হয়েছে বিনা প্রতিদ্বন্দ্বিতায়। বীরভূম ও কোচবিহারের ১ টি করে আসন, উত্তর ২৪ পরগনার ৩ টি, দক্ষিণ ২৪ পরগনার ৮টি এবং উত্তর দিনাজপুরের ৩ টি জেলা পরিষদ আসন, এই‌ তালিকায় রয়েছে।

জেলা পরিষদের ৯২৮ টি আসনের মধ্যে ৩১ টি আসনে জয়লাভ করেছে বিজেপি। মেদিনীপুর জেলা পরিষদ ১৪ টি আসনে, মালদার ৪ টি আসনে, নদিয়ার জেলা পরিষদের ৬ টি আসন বিজেপির দখলে এসেছে। বাঁকুড়ায় একটি, কোচবিহার দুটি, হুগলি জেলার ২ টি করে জেলা পরিষদ আসনে জয়ী হয়েছে বিজেপি। পুরুলিয়া জেলার ২ টি জেলা পরিষদ আসন বিজেপির হাতে এসেছে। এছাড়া, কংগ্রেস-১৪, CPIM-২’ এবং নির্দল ও অন্যান্যরা একটি করে আসন পেয়েছে।

পঞ্চায়েত সমিতির ৯৭৩০ টি আসনে মধ্যে ৭ হাজার ৮৫৫ টি আসন তৃণমূল কংগ্রেসের দখলে এসেছে। বিজেপি পেয়েছে ১ হাজার ৭৪ টি আসন। সিপিআইএম ১৯৫ টি এবং এবং ফরোয়ার্ড ব্লক-একটি আসনে জয়লাভ করেছে। ২৯৩ টি আসনে জয়লাভ করেছে কংগ্রেস। ১৫৫ টি পঞ্চায়েত সমিতি আসন নির্দল প্রার্থীরা জয়ী হয়েছেন। অন্যদের দখলে গেছে ১৫৪ টি পঞ্চায়েত সমিতি আসন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *