শীর্ষ খবরহাওড়া

শ্রীরাম নবমী মিছিলে বোমাবাজি! হাওড়ায় রণক্ষেত্র এলাকায়

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: গত বছরের রামনবমীর ঘটনার পুনরাবৃত্তি ঘটল এই বছরেও। বৃহস্পতিবার সন্ধ্যাতে হাওড়ার সন্ধ্যা বাজার কাছে অঞ্জনী পুত্র সেনার রামনবমীর মিছিলে ফের বোমাবাজির অভিযোগ ওঠে। আরও অভিযোগ সন্ধ্যাবাজারের কাছে মিছিল পৌঁছলে মিছিলের উপরে বিয়ারের বোতল ও কাঁচের বোতল ছোঁড়া হয়। ঘটনাতে ১০-১৫ জন কর্মী আহত হয়েছে বলেই সূত্রের খবর।

আর এই ঘটনাকে কেন্দ্র করে মুহূর্তের মধ্যে রণক্ষেত্রের চেহারা নেয় গোটা এলাকা। বিভিন্ন জায়গায় আগুন জ্বালিয়ে বিক্ষোভ দেখাতে থাকে অঞ্জনী পুত্র সেনারা। তাঁদের উপরে পুলিশ লাঠি চার্জ করে ও কাঁদানে গ্যাসের সেল ফাটায় বলেও অভিযোগ করে মিছিলের সংগঠকরা। তাঁদের অভিযোগ যারা শান্তিপূর্ণ মিছিলের উপরে হামলা চালালো তাঁদের উপরে পুলিশ ব্যবস্থা নেয় নি। গত বছরের মতো এই বছরেও হাওড়ার শিবপুরে আবার রামনবমী শোভাযাত্রার উপর আক্রমণ করার ঘটনাকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নেয় গোটা এলাকা। হয় অনেক লোকে মাথা ফেটেছে পুরো রামনবমী শোভাযাত্রা ছিন্ন ভিন্ন হয়ে গেছে।

অঞ্জনী পুত্র সেনার প্রতিষ্ঠাতা সম্পাদক সুরেন্দ্র বাবা অভিযোগ করে বলেন প্রশাসনের সুবিধার্থে বৃহস্পতিবার অঞ্জনী পুত্র সেনা, বিশ্ব হিন্দু পরিষদ সহ বিয়াল্লিশটি সংগঠন একত্রে এই মিছিল বের করে। পুলিশ প্রশাসনকে এই শান্তিপূর্ণ মিছিলের সুরক্ষার জন্য আগাম জানান হয়। যদিও গত বছরের মতো এই বারেও সন্ধ্যেবাজার এলাকাতে মিছিল প্রবেশের পরেই মিছিলে হামলা চালান হয়। তিনি পুলিশ প্রশাসনকে সতর্ক করে বলেন যদি অবিলম্বে এর বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়া হয় তাহলে সামনে রামজান ও ঈদের মিছিল বেরোবে। সেই মিছিলের রাস্তাও তাঁরা আটকাবেন। তাতে পুলিশ ও প্রশাসন যত ইচ্ছা তাঁদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিলে নেবে।

তিনি কিসের সমস্যা হচ্ছে এই আক্রমণকারীদের। উল্লেখ্য গত বছরেও অঞ্জনী পুত্র সেনা ও বিশ্ব হিন্দু পরিষদের মিছিলে এই সন্ধ্যা বাজার এলাকা থেকেই ইঁট ও কাঁচের বোতল ছোড়ার ঘটনা ঘটেছিলো। যা নিয়ে পরবর্তীকালে রাজ্য রাজনীতি উত্তাল হয়ে ওঠে। এবারের ঘটনা ফের রাজ্য রাজনীতিকে তোলপাড় করবে বলেই মনে করছে রাজনৈতিক মহল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *