নন্দীগ্রামব্রেকিং নিউজ

“শীতের আমন্ত্রণ”

নিজস্ব প্রতিনিধি, নন্দীগ্রাম ২ নম্বর ব্লকের দক্ষিণ ঘোল পুকুরিয়া সোনালী সংঘ পাঠাগার এর পরিচালনায়, বিশেষ চাহিদা সম্পন্ন আবাসিকদের “সোনালী হোম” এর কর্তৃপক্ষের আয়োজনে আবাসিকদের নিয়ে “শীতের আমন্ত্রণ” বনভোজনের আয়োজন করা হয়।

করোনা ক্লান্ত পরিবেশে বিশেষ যত্ন সহকারে সতর্কতার উক্ত কর্মসূচি সাথে একটি সাংস্কৃতিক অনুষ্ঠান হোমের অবসিকগণ গান পরিবেশন করেন অন্নপূর্ণা , মমতা, নৃত্য পরিবেশন করেন আবাসিক রা তাদের মধ্যে শিউলী, শিলা, কাজল যারা কানে শুনতে পায়না, কথা বলতে পারেনা শুধু অন্যের দেখে নাচে।
এই শীতের আমন্ত্রণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পূর্ব মেদিনীপুর জেলা শিশু কল্যাণ কমিটির চেয়ারপারসন ডক্টর দিলীপ কুমার দাস, প্রাক্তন বিধায়ক অর্ধেন্দুশেখর মাইতি, নন্দীগ্রাম ২ পঞ্চায়েত সমিতির সভাপতি মলিনা দাস, নন্দীগ্রাম থানার আই. সি, তুহিন বিশ্বাস, বিরুলিয়া গ্রাম পঞ্চায়েত প্রধান সুকেশ চন্দ্র মান্না, জেলা শিশু কল্যাণ কমিটির সদস্য ও সদস্যরা, সুকেশ চন্দ্র দাস, রত্নেশ্বর ই পট্টনায়েক , উত্তম মান্না ,স্বপন কুমার নন্দ, জেলা শিশু সুরক্ষা ইউনিটের সমাজ কর্মী সুমিতা দাস, নন্দীগ্রাম ২ পঞ্চায়েত সমিতির কৃষি কর্মাধক্ষ , নারী ও শিশু কর্মধক্ষ, স্বাস্থ্য কর্মাধক্ষ , নন্দীগ্রাম -২ ব্লক মেডিক্যাল অফিসার অফ হেলথ রেডি পদ্মা বাগ প্রমুখ। এই “শীতের আমন্ত্রণ” বনভোজনের অনুষ্ঠানে আবাসিকদের মধ্যে আরজু, বেবি, অনিমা, পুতুল রা জানায় আমরা করোনা কারণে গত দুই বছর কোনো অনুষ্ঠান কর্মসূচী না হওয়ায় আমরা হাপিয়ে উঠেছিলাম এখন খুব খুশী ও আনন্দিত। জেলা শিশু কল্যাণ কমিটির চেয়ারপারসন ডক্টর দিলীপ দাস বলেন সোনালী সংঘ ও পাঠাগার একটি বিশেষ আবাসিক হোম সেখানে শিশুরা চার দেওয়ালের মধ্যে প্রায় সব সময় আবদ্ধ হয়ে থাকে। তাদেরও ইচ্ছে করে একটি খোলামেলা পরিবেশে কাটাতে। কিন্তু যেহেতু তাদের আত্মীয় পরিজন কেউ নেই তাই তাদের নিরাপত্তার জন্য রাখা হয়েছে। আজকের দিনে শীতের আমন্ত্রণ তাদেরকে আনন্দে আপ্লুত করেছে। মাঝে মাঝে তাদেরও মুক্ত অবস্থায় থাকার ইচ্ছে করে। কিন্তু সব সময় সরকারি নিয়মে অনুমোদন দেওয়া সম্ভব হয় না। বিশেষত তাদের নিরাপত্তার স্বার্থে।
দক্ষিণ ঘোল পুকুরিয়া সোনালী সংঘ পাঠাগার এর সম্পাদক অশোক দাস বলেন এই অনুষ্ঠানে আবাসিকদের সাথে আধিকারিকগণ ও বিশিষ্ট ব্যক্তবর্গ দের এসাথে পেয়ে খুব আনন্দিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *