শীর্ষ খবর

লোকসভা ভোটের আগে বিজেপি বিরোধী জোট গঠনের লক্ষ্যে বেঙ্গালুরুতে বিভিন্ন দলের নেতৃবৃন্দ আজ বৈঠকে বসছেন

নিউজ বাংলা লাইভ: লোকসভা ভোটের আগে বিজেপি বিরোধী জোট গঠনের লক্ষ্যে বেঙ্গালুরুতে বিভিন্ন দলের নেতৃবৃন্দ আজ বৈঠকে বসছে। বৈঠকে ২৬ টি বিরোধী দলের নেতারা উপস্থিত থাকবেন বলে জানা গেছে। ২০২৪ সালের লোকসভা ভোটের আগে বিভিন্ন বিরোধী দলের যৌথ সাধারণ কর্মসূচির খসড়া তৈরি করার জন্য একটি কমিটি গঠন এই বৈঠকের অন্যতম উদ্দ্যেশ্য। জোট সঙ্গীদের মধ্যে রাজ্য ভিত্তিক আসন বন্টনের সূত্র এই বৈঠকের আলোচ্য সূচিতে রয়েছে।

গতকাল সৌজন্য বৈঠকে সোনিয়া গান্ধী সহ বিরোধী নেতারা যোগ দেন। তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা ব্যানার্জী এবং দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় গতকাল বেঙ্গালুরু পৌঁছন। মূল বৈঠকের আগে এক পাঁচতারা হোটেলে, সৌজন্য বৈঠকের পর নৈশভোজেরও আয়োজন করা হয় । তৃণমূল কংগ্রেসের তরফে অভিষেক বন্দ্যোপাধ্যায় ও ডেরেক ও ব্রায়ান, ওই বৈঠকে উপস্থিত।

বৈঠকের আগে গতকাল বিরোধী জোটের প্রধান মুখ সম্পর্কে প্রশ্ন করা হলে কংগ্রেস সাংসদ তথা সাধারণ সম্পাদক কেসি বেণুগোপাল বলেন, জোট সঙ্গীদের মধ্যে যোগ্য নেতৃত্বের কোনও অভাব নেই। নেতৃত্বের মুখ বাছাই নিয়ে মাথা ঘামানোর থেকে তাঁরা দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে অধিক চিন্তিত বলে বেণুগোপাল জানিয়েছেন।

লোকসভা নির্বাচনের রণকৌশলের পাশাপাশি সংসদের বাদল অধিবেশনে বিরোধী দলগুলির ভূমিকা নিয়েও আলোচনা হবে বলে মনে করা হচ্ছে। পাটনার পর এটি হল বিজেপি বিরোধী দলগুলির দ্বিতীয় বৈঠক।

এদিকে,ব্যাঙ্গালোরে বিরোধীদের বৈঠক প্রসঙ্গে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী একে দুর্নীতির জোট বলে কটাক্ষ করেছেন।

এদিকে, সংবিধান এবং গনতন্ত্রকে সুরক্ষিত রাখতেই এই বৈঠকের আয়োজন করা হয়েছে বলে কংগ্রেসের সাধারণ সম্পাদক জয়রাম রমেশ জানিয়েছেন।

তৃণমূল কংগ্রেস নেতা রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম বিজেপির বিরুদ্ধে বিরোধীদের একমঞ্চে আসার আহ্বান জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *