রাজ্য

লাইন ফেটে বিপত্তি! বন্ধ লোকাল ট্রেন আবারো ভোগান্তিতে নিত্যযাত্রীরা।

সিগন্যাল ব্যাহত হওয়ার জের। হাওড়া ব্যান্ডেল শাখায় বাতিল বাইশটি লোকাল ট্রেন। বুধবার সকাল থেকেই হাওড়া ব্যান্ডেল শাখায় ব্যাহত ট্রেন চলাচল। রেল সূত্রে খবর হাওড়া স্টেশনে ৬৪ নম্বর পয়েন্টের সিগন্যাল ব্যবস্থায় কিছু ত্রুটি পাওয়া গিয়েছে। আর সেই কারণেই হাওড়া স্টেশনের এক থেকে ছয় নম্বর প্লাটফর্মে ট্রেন চলাচল বন্ধ। যদিও পরিষেবা দ্রুত স্বাভাবিক করবার কাজ চলছে।

রেলের সূত্র এখানে গিয়েছে কাটিহার হাওড়া এক্সপ্রেস ৬ নম্বর প্লাটফর্ম থেকে কার সেডের দিকে যাচ্ছিল। সেই সময় ওই লাইনের ৯০ নম্বর পয়েন্ট ফেটে যায় ও দুর্ঘটনার ফলে এই ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এরফরে বাইশটি লোকাল ট্রেন বাতিল করেছে পূর্ব রেল। সপ্তাহের কাদের দিনে ট্রেন চলাচল ব্যাহত হওয়ায় দুর্ভোগে পড়েছেন নিত্যযাত্রীরা। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান রেলের উচ্চপদস্থ ইঞ্জিনিয়াররা যুদ্ধকালীন তৎপরতায় লাইন মেরামতির কাজ চলছে। প্রসঙ্গত এর আগেও কর্ড লাইন এবং ইন্টারলকিং এর কাজ চলায় বেশ কয়েকদিন ধরে বন্ধ ছিল দমদম স্টেশনের যাত্রী পরিষেবা।

বেশ কয়েকটি ট্রেন বাতিল করা হয়। এর ফলে গত কয়েকদিন ধরে রেল যাতায়াতে বিঘ্ন ঘটেছিল। তারপরে আবারো হাওড়া ব্যান্ডেল শাখায় এই ভোগান্তি। অফিস যাত্রীরা অনেকেই ট্রেন থেকে নেমে অন্য গণপরিবহনের উপর ভরসা রেখে অফিসের দিকে রওনা হয়েছেন। তবে খুব তাড়াতাড়ি যাত্রী পরিষেবা আবার স্বাভাবিক করবার চেষ্টা করা হচ্ছে পূর্ব রেলের তরফে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *