পূর্ব মেদিনীপুরব্রেকিং নিউজ

লক্ষ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার প্রাক্তন মহিলা পঞ্চায়েত প্রধান

নিজস্ব প্রতিনিধি,পার্থ ঝা,মানিকচক :দলীয় সদস্যদেরই তোলা অভিযোগের ভিওিতে গ্রেপ্তার করা হল তৃণমূলের এক প্রাক্তন মহিলা প্রধান।মালদহের মানিকচক ব্লকের অন্তর্গত নুরপুর গ্রাম পঞ্চায়েতের প্রাক্তন প্রধান আরতি সরকারকে গ্রেপ্তার করেছে পুলিশ।পাশাপাশি এই গ্রাম পঞ্চায়েতের নির্মান সহায়ক মিলন ঘোষের বিরুদ্ধে জারি হয়েছে গ্রেপ্তারি নোটিশ। ঘটনাটি ২০১৮ সালের।সেই সময় নুরপুর গ্রাম পঞ্চায়েতেয প্রধান পদে ছিলেন আরতি সরকার।তিনি জিতেন সিপিএম থেকে পরবর্তিতে তৃণমূল কংগ্রেস যোগদান করেন।

আরতি সরকারের বিরুদ্ধে ওই গ্রাম পঞ্চায়েতের নয় জন সদস্য আর্থিক তছরুপের অভিযোগ তোলে।তাদের অভাযোগ,কাজ না করেই লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করছেন আরতি সরকার।১০০ দিনের কাজ,বৃক্ষরোপন সহ নানা প্রকল্পের টাকা দুর্নীতি হয়েছে বলে তাদের অভিযোগ।এবিষয় নিয়ে তারা মানিকচক বিডিও-র দারস্থ হন।পরে তারা আইনি অভিযোগ দায়ের করেন।শেষ পর্যন্ত কলকাতা হাইকোর্টর দারস্থ হন ওই নয় জন সদস্য।উচ্চ আদালত মালদা জেলার তৎকালীন জেলা শাষক কৌশিক মুখোপাধ্যায়কে তদন্তের নির্দেশ দেন।

সেই তদন্তের ভিওিতে আর্থিক দুর্ণীতির তথ্য সামনে আসে।জানা গেছে,প্রায় ২৬ লক্ষ ৬৮ হাজার ২২৫ টাকা তছরুপ করেছেন প্রাক্তন প্রধান আরতি সরকার।এই খরচের কোন তথ্যও দেখাতে পারেননি আরতি এবং মিলন।দাবি অভিযোগকারী দের।

এরপর আরতি এবং মিলনের বিরুদ্ধে অভিযোগ করেন তৎকালীন বিডিও সুরজিৎ পন্ডিত।২০১৯ সালের ফ্রেবুয়ারি মাসে তাদের বিরুদ্ধে গ্রেফতারি পারোয়ানা জারি হয়।এরপর গা ঢাকা দেন আরতি।আবারো আদালতে নতুন করে আবেদন করেন আরতি।সেই সময় স্থির হয় তছরুপের সবটাকা ফেরত দিবেন আরতি।রাজি হন প্রাক্তন প্রধান আরতি।অনেক সময় কেটে গেলেও সেই টাকা জমা পরেনি সরকারি তহবিলে।শেষমেষ আবারো আদালতের নির্দেশে ফের আরতি এবং মিলনের বিরুদ্ধে গ্রেফতারি পারোয়ানা জারি হয়।আরতি সরকারকে গ্রেফতার করেন মানিকচক থানা পুলিশ।রবিবার,তাকে মালদা জেলা আদালতে পেশ করা হয়।

অভিযোগকারী পঞ্চায়েত প্রাক্তন সদস্য লিয়াকত খাঁন বলেন,শুধুমাএ ২৬ লক্ষ টাকা নয়।এক কোটিরও বেশি টাকা নয়ছয় করছে প্রধান।

মালদা জেলা সিপিএম নেতা দেবজ্যোতি সিনহা বলেন,সিপিএম থেকে উনি চুরি করতে পারছিলেন না।শুধুমাএ চুরি করতে তৃণমূল গিয়ে ছিলেন।আর চুরি করে ধরা পরে জেলে গেছেন।এই ঘটনায় আমি অবাক হচ্ছি না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *