খেলাধুলাব্রেকিং নিউজ

রোহিত – রাহুল এর নতুন ইনিংস শুরু হল জয় দিয়ে

নিজস্ব প্রতিনিধি :: টি-২০ বিশ্বকাপে খারাপ পারফরমেন্সের পর ভারতীয় ক্রিকেট দল তাদের নতুন হেড কোচ রাহুল দ্রাবিড় ও টি-২০ ফরম্যাটের নতুন অধিনায়ক রোহিত শর্মা নিউজিল্যান্ডের সাথে তিন ম্যাচের টি-২০ হোম সিরিজ শুরু করলো বুধবার। প্রথম টি-২০ ম্যাচটি বুধবার জয়পুরের সাওয়াই মানসিং স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়। রোহিত শর্মা টসে হেরে বোলিং করার সিদ্ধান্ত নেন।

নিউজিল্যান্ড প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে করে ১৬৪ রান। ব্ল্যাক ক্যাটস দের মধ্যে মার্টিন গাপটিল এর ৭০ রান আর মার্ক চ্যাপম্যান এর ৬৩ রানে ভর করে নিউজিল্যান্ড একটি ভালো রান স্কোর বোর্ডে সংগ্রহ করে। ভুবনেশ্বর কুমার ও রবীচন্দ্রন অশ্বিন ২ টি করে উইকেট নেন। দীপাক চাহার ও মোহাম্মদ সিরাজ নেন ১ টি করে উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে ভারতীয় ওপেনাররা প্রথম উইকেটের জন্য অর্ধ – শতরানের একটি পার্টনারশিপ করেন। এরপর কে এল রাহুল ১৫ রানে সাজঘরে ফিরে যান। এরপর ক্যাপ্টেন রোহিত শর্মা ও সূর্যকুমার যাদব ইনিংস এগিয়ে নিয়ে যান। রোহিত ও সূর্য কুমারের ব্যাটিং ভারতকে জয়ের দিকে এগিয়ে নিয়ে যায়। রোহিত শর্মা ৪৮ রানের একটি ইনিংস খেলেন। সূর্য কুমার যাদব ৪০ বলে ৬২ রানের একটি অসাধারণ ইনিংস খেলেন। সুর্যকুমার এই ইনিংসে ৬ টি চার ও ৩ টি ছক্কা হাঁকান। ভারত ১৯.৪ ওভারে ৫ উইকেট হারিয়ে ২ বল বাকি থাকতেই জয়ের জন্য প্রয়োজনীয় ১৬৬ রান তুলে নেয় আর সেই সঙ্গে এই ম্যাচটিকে ৫ উইকেটে জিতে নিন। ঋষভ পান্থ ১৭ রানে অপরাজিত থাকেন। ট্রেন্ট বোল্ট ২ টি ও টিম সাউদি, মিচেল স্যান্টনার, দারিল মিচেল প্রত্যেকে ১ টি করে উইকেট নেন।

তিন ম্যাচের সিরিজে ভারত প্রথম ম্যাচে জয় পেয়ে ১-০ তে এগিয়ে গেলো। ক্যাপ্টেন রোহিত শর্মা ও কোচ রাহুল দ্রাবিড় তাদের নতুন অধ্যায় শুরু করলো প্রথম জয় দিয়ে। অসাধারণ ব্যাটিং এর জন্য ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন সূর্য কুমার যাদব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *