বাঁকুড়াশীর্ষ খবর

রিসোর্ট থেকে উদ্ধার চিতল হরিণের শাবক, উদ্ধার করল জয়পুর বনদপ্তর

নিজস্ব প্রতিনিধি , বাঁকুড়া: জয়পুর বনদপ্তর উদ্ধার করল বনলতা রিসোর্ট থেকে চিতল হরিণের শাবক।জানা যায় আজ সন্ধ্যার আগে একটি শিশু হরিন তার মায়ের সাথে ঘোরাঘুরি করছিল জঙ্গলে সেই সময় জঙ্গলের জংলি কুকুরের তাড়া খেয়ে প্রাণ বাঁচাতে ঢুকে পড়ে বনলতা রিসোর্টে, মা হরিণ তার প্রাণ বাঁচাতে জঙ্গলে পালিয়ে গেলেও পালাতে পারেনি শিশু হরিন।প্রত্যক্ষদর্শিরা জানান বেশ কিছুক্ষণ ধরে একটি হরিণের বাচ্চা কে বাগানে ঘোরাঘুরি করতে দেখে এবং দেখে যে হরিণ শাবকটি। কুকুরে কামড়ানোর গায়ে দাগ রয়েছে। ধারণা করেন কুকুরে কামড়েছে।

বাচ্চা হরিণটি প্রাণ বাঁচাতে রিসোর্ট এর ভিতর প্রবেশ করেছে। হরিণ শাবক টিকে ঘোরাঘুরি করতে দেখে কয়েকজন ব্যক্তি,সাথে সাথে তারা বাচ্চাটিকে প্রথমে ধরে ফেলে এবং খবর দেয় জয়পুর বনদপ্তরে। বনদপ্তরে কর্মরত এক কর্মী তিনি ওই এলাকাতেই প্রতিদিন হাঁটতে যান।

আজও তিনি হাঁটতে গিয়েছিলেন, সাথে সাথেই তাকে এলাকার মানুষ বিষয়টি বলেন এবং তিনি ওই বাচ্চাটিকে উদ্ধার করে জয়পুর বন দপ্তরে নিয়ে আসে। সেখানে বনদপ্তরে কর্মীরা দ্রুত চিকিৎসার ব্যবস্থা করেন। বহুদিন পর জয়পুর এলাকার মানুষ হরিণ শাবক দেখতে পাওয়ায় খুশি এলাকা জুড়ে। তবে প্রশ্ন উঠছে? কুকুরে হরিণ শাবক টিকে তাড়া করেছিল নাকি অন্য কোন জন্তু সেটি অবশ্য স্বচক্ষে কেউ দেখেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *