ইতিহাসে আজকের দিনে

রাস্তার কাজ শুরুর দাবিতে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ,ভোট বয়কটের ডাক কুশিদায়

পার্থ ঝা,মালদা :: রাস্তার কাজ শুরুর দাবিতে পথ অবরোধ করে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখানোর পাশাপাশি ভোট বয়কটের ডাক দিলেন গ্রামবাসীরা।রবিবার সকাল ১১ টা নাগাদ হরিশ্চন্দ্রপুর-১ নং ব্লকের কুশিদা গ্রাম পঞ্চায়েতের ভগবানপুর গ্রামে ঘটনাটি ঘটেছে।

গ্রাবাসীদের অভিযোগ দীর্ঘ এক বছর আগে রাস্তা নির্মাণের জন্য পঞ্চায়েত থেকে এনআরজিএস প্রকল্পের ৬ টি বোর্ড লাগানো হলেও এখনো পর্যন্ত রাস্তার কাজ শুরু হয়নি।পঞ্চায়েত প্রধান ও
স্থানীয় প্রশাসনকে বারংবার জানিয়েও কোনো সুরাহা হয়নি বলে ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয়রা।স্বল্প বৃষ্টি হলেই রাস্তার অবস্থা বেহাল হয়ে যায়।রাস্তা দিয়ে চলাফেরা করা অযোগ্য হয়ে পরে।কোন গাড়ি যাতাযাত করলেই দুর্ঘটনার কবলে পরে। রাস্তায় জল জমে দুর্গন্ধ ছড়াচ্ছে।রাস্তার পচা নোংরা জল বাড়ির ভিতরে ঢুকে যাচ্ছে।কঙ্কালসার কর্দমাক্ত রাস্তার জন্য গ্রামে অ্যাম্বুলেন্স ও দমকলের গাড়ি ঢুকতে পারে না।বিয়ে অনুষ্ঠানে
বর ও কনেকে কোলেতে করে রাস্তা পারাপার করাতে হয়।পঞ্চায়েত ভোটের আগে রাস্তার কাজ শুরু না হলে ভোট বয়কটের হুঁশিয়ারি দিয়েছেন বিক্ষোভকারীরা।

পঞ্চায়েত সদস্য আতিকুল ইসলাম জানান বারবার পঞ্চায়েত প্রধানকে জানানো সত্ত্বেও কোনো কথা শুনছে না।এই রাস্তা নিয়ে তাকে বারবারে গ্রামবাসীদের বিক্ষোভের মুখে পড়তে হয়েছে।রাস্তার কাজ দ্রুত শুরু করার দাবি জানিয়ে বিডিও র নিকট লিখিত অভিযোগও জানিয়েছেন তিনি।

কুশিদা গ্রাম পঞ্চায়েত প্রধান আক্তারি খাতুনের স্বামী আব্দুল রশিদ জানান বিধানসভা নির্বাচনের সময় পঞ্চায়েত সমিতি থেকে কিছুটা পাকা রাস্তা করা হলেও অতিবৃষ্টির কারণে রাস্তার কাজ আটকে ছিল।রাস্তায় মাটি ফেলে রোলিং করা হয়েছে।এই মাসের মধ্যে রাস্তার কাজ শুরু হয়ে যাবে বলে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *